1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কালীগঞ্জ পৌর মেয়রের ওয়ারেশ কায়েম সার্টিফিকেট জাল করে নামপত্তন জেল জরিমানা - চ্যানেল দুর্জয়

কালীগঞ্জ পৌর মেয়রের ওয়ারেশ কায়েম সার্টিফিকেট জাল করে নামপত্তন জেল জরিমানা

  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

ঝিনাইদহ জেলা প্রতিনিধি ॥ কালীগঞ্জ পৌরসভার ভূয়া জাল ওয়ারেশ কায়েম সার্টিফিকেট দিয়ে কালীগঞ্জ ভূমি অফিস থেকে নাম পত্তন করার অপরাধে আব্দুল হান্নান (৫৭) নামে এক ব্যক্তিকে এক দিনের জেল ও ৫শ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার তার কার্যালয়ে এক ভ্রাম্যমান আদালত করে এ জেল জরিমানা আদায় করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার জানান, হেলাই গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র আব্দুল হান্নান একটি জাল ওয়ারেশ কায়েম সার্টিফিকেট দিয়ে কালীগঞ্জ ভূমি অফিস থেকে তার ভাই ও মা সহ ৩ জনের নামে নামপত্তন সম্পন্ন করেন। অভিযুক্ত হান্নান তার মৃত পিতার জমিতে অন্যান্য শরিক আপন ছয় বোনের নাম গোপন রেখে ২০১৭ সালে কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মৃত মকছেদ আলী বিশ^াসের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জাল সার্টিফিকেট দিয়ে নামপত্তনটি করেছিলেন। কিন্তু এর ৩ বছর পর তার শরিকগন ওই নামপত্তনের কথা জানতে পেরে কালীগঞ্জ ভূমি অফিসে অভিযোগ জানায়। এবং গত ০৯/০৩/২০ ইং তারিখে বর্তমান পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ স্বাক্ষরিত মৃতঃ আব্দুল মান্নানের অংশিদার ৯ জন শরিকের নাম দিয়ে একটি ওয়ারেশ কায়েম সার্টিফিকেটও জমা দেয়।
কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী সরকার জানান, মৃত আব্দুল মান্নানের ১৭ শতক জমির জন্য দুই মেয়রের স্বাক্ষরিত দুটি ওয়ারেশ কায়েম সার্টিফিকেট দেখে তিনি মঙ্গলবার তার ভূমি অফিসে শুনানীর জন্য বৈঠক ডাকেন। সেখানে উভয় পক্ষের উপস্থিতিতে শুনানীর পর মেয়র মকছেদ আলী স্বাক্ষরিত ওয়ারেশ কায়েম সার্টিফিকেটটি জাল প্রমানিত হয়। এ সময় তিনি তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত করে অভিযুক্ত আব্দুল হান্নানকে ১ দিনের জেল ও ৫ শত টাকা জরিমানা করেন। এ সময় কালীগঞ্জ থানার এসআই সাগর শিকদার সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৭:২৫)
  • ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
138
3174597
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme