1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
শিগগিরই ৩০ লাখ শিক্ষার্থী পাবে ফাইজারের টিকা - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

শিগগিরই ৩০ লাখ শিক্ষার্থী পাবে ফাইজারের টিকা

  • প্রকাশিত : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

শিগগিরই ১২-১৭ বছর বয়সী শিশুদের করোনা টিকা প্রদানের কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার। জন্ম-নিবন্ধন সনদের মাধ্যমে নিবন্ধনের আওতায় এনে প্রাথমিকভাবে ত্রিশ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়া হবে।

এ বিষয়ে রোববার এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এখনো তারিখ ঠিক হয়নি, কিন্তু শিঘ্রিই দেয়া শুরু করবো। দুয়েক দিনের মধ্যেই আপনারা দেখতে পাবেন কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, এই মুহূর্তে ৬০ লাখ ফাইজারের টিকা রয়েছে। তাই দ্বিতীয় ডোজ হাতে রেখে মোট ৩০ লাখ ১২-১৭ বছর বয়সী ছেলেমেয়েকে এই টিকা দেবো। আবার যখন ফাইজারের টিকা হাতে আসবে, তখন আমরা এ সংখ্যা বৃদ্ধি করবো। বর্তমানে ১৮ বছরের বেশি বয়সীদের টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু তার কম বয়সীদের টিকা দেয়ার ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সরাসরি কোন নির্দেশনা নেই।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি আমরা। উনার সাথে কথা বলার পর আমি ভ্যাকসিন অ্যালায়েন্স-গ্যাভির সঙ্গে কথা বলেছি। তারা টিকার বিষয়ে সম্মতি দিয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১২:০৩)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
117
3257255
Total Visitors