1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ওমিক্রন : বিধি-নিষেধের প্রজ্ঞাপন আজ-কালের মধ্যে - চ্যানেল দুর্জয়
সদ্যপ্রাপ্ত :
গর্ভের সন্তানের পিতৃত্ব অস্বীকার, আত্মহত্যা করলো অন্তঃসত্ত্বা গৃহবধূ যশোরে নিবন্ধনের মেয়াদোত্তীর্ণ ৬ টি ক্লিনিক বন্ধ গঠনতন্ত্রের ২০ ধারানুযায়ী যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি হলেন সাইফুর রহমান ফতেপুর ইউনিয়নের বাজেট ঘোষণা বেনাপোলে ২৫০ বোতল ফেন্সিডিল সহ ২ কারবারী আটক যশোর শহরে প্রকাশ্যে বাবসায়ীকে পিটিয়ে আড়াই লক্ষ টাকা ছিনতাই! টাইগারদের ইনিংস ব্যবধানে হারের শঙ্কা নিয়ে চতুর্থদিনের সমাপ্তি সাকিব আলো ছড়ালেও মিরপুরে ঘোর অমানিশায় বাংলাদেশ মৌরিনের মামলায় যুবলীগ নেতা শহীদ ও তাঁতিলীগের আনোয়ারুলকে খুঁজছে পুলিশ! দেয়াড়ায় চারজনকে কুপিয়ে জখম – গুরুতর দু’জন আরও বাড়ল হজের খরচ – ৫ জুন থেকে হজ ফ্লাইট সুখী দাম্পত্যের জন্য বয়সের ব্যবধান কত হওয়া ভালো খালেদাকে আবার কারাগারে পাঠানো যায় কিনা ভাবতে হবে : তথ্যমন্ত্রী বাংলাদেশ পিছিয়ে থাকবে না : প্রধানমন্ত্রী চৌগাছায় ২ কেজি গাঁজাসহ আটক ২ আইনজীবী ফরিদুলের কাছে চাঁদা দাবি- আটক ২ জনের পক্ষে জামিন আবেদন করবে না কেউ কাঁচা না পাকা আম, স্বাস্থ্যের জন্য কোনটা বেশি উপকারী? কচুর পুষ্টিগুণ পটলের উপকারিতা- কেন খাবেন ‘পটল’ দ্রোহের কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী আজ যশোরের পুলেরহাটে নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার নড়াইলে ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা মাঙ্কিপক্স হলে ৪ দিনের মধ্যে টিকা নিতে হবে: বিএসএমএমইউ পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন : ওবায়দুল কাদের তিন শতাধিক মানুষের মাঝে পৌর আ’লীগের খাদ্যসামগ্রী বিতরণ যশোরে চ্যানেল টুয়েন্টিফোরের দশম বর্ষপূর্তি উদযাপন নড়াইলে পুলিশের অভিযানে
এক কেজি গাঁজাসহ আটক ১
চৌগাছায় দুই অসহায়কে হুইল চেয়ার প্রদান করলেন ইউএনও নড়াইলে মাছের ঘেরে গাঁজা চাষ, আটক ২ নড়াইলের লোহাগড়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

ওমিক্রন : বিধি-নিষেধের প্রজ্ঞাপন আজ-কালের মধ্যে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারিভাবে আজ-কালের মধ্যেই বিধি-নিষেধ প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিঞা।

রাজধানীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে গতকাল বুধবার (৫ জানুয়ারি) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

লোকমান হোসেন মিঞা বলেন, যেকোনো সময় প্রজ্ঞাপন জারি করা হতে পারে। বিধি-নিষেধ নিয়ে প্রজ্ঞাপন হয়তো আজ-কালের মধ্যেই পেয়ে যাবেন।

এর আগে মঙ্গলবার (৪ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনা সংক্রমণ পরিস্থিতিতে উদ্বেগ জানান। তিনি বলেন, যেভাবে সংক্রমণ বাড়ছে এটি আশঙ্কাজনক। সেই চিন্তাভাবনা করেই মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে গতকালই (সোমবার) মিটিং হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব সেই সভা আহবান করেছিলেন। আমি ছিলাম, স্বরাষ্ট্রমন্ত্রীও ছিলেন। সব মন্ত্রণালয়ের সচিবরা ছিলেন। বিভাগীয় কমিশনার, ডিসি, এসপি, সিভিল সার্জনসহ অন্যরাও যুক্ত ছিলেন।

জাহিদ মালেক বলেন, বৈঠক থেকে মাঠ পর্যায়ের পুলিশ-প্রশাসন ও স্বাস্থ্য কর্মকর্তাদের বেশকিছু পরামর্শ ও নির্দেশনা দেয়া হয়েছে। আপাতত প্রাথমিক নির্দেশনা আকারে সেগুলো জানানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চূড়ান্ত চিঠি যাবে। এর আগে যে আলোচনা ও প্রস্তাবনাগুলো, সেগুলো গতকালও (সোমবার) বলেছি। মূল কথা- করোনাভাইরাস ও ওমিক্রন ভ্যারিয়েন্টকে রুখতে হবে। সে কারণেই এ সিদ্ধান্তগুলো নেয়া হচ্ছে।

তিনি বলেন, ওমিক্রন ভ্যারিয়েন্ট মোকাবিলায় অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া দোকানপাট ও শপিং মল রাত ৮টার মধ্যেই বন্ধ রাখার প্রস্তাব দেয়া হয়েছে।

যেসব বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা আসতে পারে সেগুলোর কথা জানিয়ে মন্ত্রী বলেন, যানবাহনে মাস্ক ছাড়া চলাচল করা যাবে না। যদি কেউ চলাচল করে তাহলে জরিমানার মধ্যে পড়বে। বাস, ট্রেন, স্টিমার, লঞ্চ- সব ক্ষেত্রেই এটি কার্যকর করা হবে। বাস এবং অন্যান্য যানবাহনে যাত্রীর সংখ্যা আসনের অর্ধেক করার প্রস্তাব করা হয়েছে। হোটেলে-রেস্টুরেন্টে মাস্ক পরে যেতে হবে। মাস্ক ছাড়া গেলে জরিমানা হবে, দোকানদারেরও জরিমানা হতে পারে।

জাহিদ মালেক আরো বলেন, দোকানপাট ও শপিং মল রাত ১০টা পর্যন্ত খোলা থাকে। এগুলো বন্ধের সময় ৮টায় এগিয়ে আনার প্রস্তাব করা হয়েছে। ভ্যাকসিন নেয়ার জন্য তাগাদা দেয়া হয়েছে। রেস্টুরেন্ট ও হোটেলে খেতে হলে মাস্ক পরে যেতে হবে। হয়তো খাওয়ার সময় মাস্ক খুলে খাবে, কিন্তু এরপর আবার মাস্ক পরে চলে আসতে হবে।

শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, স্কুল-কলেজ চলবে স্বাস্থ্যবিধি মেনে। তবে যদি সংক্রমণ বেড়ে যায়, তাহলে চিন্তাভাবনা করা হবে যে স্কুল-কলেজ চালু রাখা যাবে কি না।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১০:৩৮)
  • ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি
  • ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
215
1040586
Total Visitors
© All rights reserved © 2020 Channel Durjoy চ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme