1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২

ডেস্ক রিপোর্ট।। বছরের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনাকে রোমাঞ্চকরভাবে হারাল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে অতিরিক্ত সময়ে বার্সাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে রিয়াল।

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে বুধবার দিবাগত রাতে ম্যাচটি অনুষ্ঠিত হয়। অবশ্য ম্যাচে রিয়ালের বিপক্ষে দুই-দুইবার পিছিয়ে পড়েও সমতা ফেরায় কাতালানরা।

তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে শুরুতেই রিয়াল গোল করে ফাইনালে ওঠে। শেষ চারের ম্যাচের ২৫ মিনিটে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল।

এ সময় মাঝ মাঠে বল পেয়ে যান করিম বেনজেমা। তিনি বাড়িয়ে দেন ভিনিসিউসকে। বল নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ঢুকে পড়েন বক্সে। তার সামনে ছিলেন বার্সার গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান।

রক্ষণভাগের এক খেলোয়াড় তাকে থামানোর চেষ্টা করলেও শট নেওয়া থেকে বিরত রাখতে পারেননি। বল স্টেগানকে পরাস্ত করে জালে জড়ায়।

অবশ্য ৪১ মিনিটে সমতায় ফেরে বার্সেলোনা। এ সময় বামদিক থেকে সতীর্থের পাশে ডি বক্সের মধ্যে বল পেয়ে খুব কাছ থেকে জালে জড়ান লুক ডি ইয়ং।

বিরতির পর ৭২ মিনিটে করিম বেনজেমা গোল করে এগিয়ে নেন লস ব্লাঙ্কোসদের। এ সময় ডানদিক থেকে কারবাহালের নেওয়া শট কোনওরকমে স্টেগান ডান পা দিয়ে ঠেকিয়ে দেন।

তার পা ছুঁয়ে আসা বল গোলমুখে পেয়ে যান বেনজেমা। ডান পায়ের শটে জালে পাঠান। ৮৩ মিনিটে বার্সার তরুণ তুর্কি আনসু ফাতি গোল পেলে আবার ফেরে সমতা।

এ সময় বামদিক থেকে জর্ডি আলবার ক্রসে বক্সের মধ্যে লাফিয়ে উঠে মাথা লাগিয়ে জালে পাঠান স্প্যানিশ এই তারকা। ম্যাচে গড়ায় ২-২ সমতায়। নির্ধারিত ৯০ মিনিটের খেলা এখানেই শেষ হয়।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯৮ মিনিটে ফেদেরিকো ভালভার্দের গোলে এগিয়ে যায় রিয়াল। এ সময় বক্সের ভেতরে ডানদিক থেকে ভিনিসিউসকে লক্ষ্য করে বল বাড়িয়ে দেন রদ্রিগো,

ভিনিসিউস শট না নিয়ে পায়ে ফাঁক গলিয়ে ছেড়ে দেন ভালভার্দেকে উদ্দেশ্য করে। আনমার্ক ভালভার্দে কাছ থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান। শেষ পর্যন্ত তার গোলটি ম্যাচের ভাগ্য বদলে দেয়।

রিয়ালকে পাইয়ে দেয় স্প্যানিশ সুপার কোপার ফাইনালের টিকিট। আগামী রোববার জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদ অথবা অ্যাথলেটিক বিলবাও’র মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ২:৪৬)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
115
3257505
Total Visitors