1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
হাছান মাহমুদ ইঁচড়ে পাকা : আব্বাস - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

হাছান মাহমুদ ইঁচড়ে পাকা : আব্বাস

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২
মির্জা আব্বাস ও হাছান মাহমুদ (ফাইল ফটো)

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে ইঁচড়ে পাকা ছেলে বলে অ্যাখায়িত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক ফ্রি মেডিকেল ক্যাম্পে এ কথা বলেন তিনি।

‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে’ এই ক্যাম্পের আয়োজন করে বিএনপি।

আওয়ামী লীগ ক্ষমতা পাকাপোক্ত করার জন্য নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন পাস করতে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আজকে দেখলাম, খুব অজ্ঞানী এক লোক। উনি পাকা পাকা ভাষায় বলেন। ইঁচড়ে পাকা একটা ছেলে। হাছান মাহমুদ না কি তার নাম। সে বলতেছে, আমরা কি করতে যাচ্ছি তা বিএনপি বুঝে নাই। বিএনপি খুব ভালো বুঝেছে আপনারা কি করতে যাচ্ছেন। আপনারা বাকশালকে পুন:প্রবর্তন করতে যাচ্ছেন। এটা বিএনপি খুব ভালো জানে। বিএনপি খুব ভালো বুঝে।

তথ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে মির্জা আব্বাস বলেন, আপনারা বলছেন, আইন পাস করবেন। কিসের আইন পাস করবেন? আপনারা তো অনির্বাচিত নিশীরাতের সরকার। আপনারা কোন আইন পাস করতে পারেন না। যে আইন পাস করবেন, সেই আইন বাংলাদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না। সুতরাং নির্বাচিত সরকার আসবে, সেই নির্বাচিত সরকার যে কোন রকম আইন প্রণয়ন করবে- আমরা তা মেনে নেবো। কিন্তু যে বেআইনী আইন করার প্রচেষ্টা আপনারা চালাচ্ছেন, সেটাকে আমরা কখনই মেনে নেবো না।

আমরা একজন ক্ষণজন্মা পুরুষকে হারিয়েছি উল্লেখ করে তিনি বলেন, এই ক্ষণজন্মা পুরুষকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নেয়া হয়েছে। এই দেশকে পরাধীনতা করার জন্য বিদেশি প্রভুদের নির্দেশে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ধুকে ধুকে হাসপাতালে দিন কাটাচ্ছেন উল্লেখ আব্বাস বলেন, বেগম জিয়া মৃত্যু শয্যায় জীবন কাটাচ্ছেন। আজকে এমনি সময়ে আমাদের নতুন প্রজন্মকে জানতে হবে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান কে এবং কি। এদেশের মানুষকে যিনি গণতন্ত্র উপহার দিয়েছিলেন, তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আর আজকে ওই আওয়ামী লীগ সেই গণতন্ত্রের সুযোগ নিয়ে বেগম খালেদা জিয়াকে হাসপাতালে তিলে তিলে মারার চেষ্টা করছে।

‘আমাদের নেতা জিয়াউর রহমানকে মানুষের মন থেকে মুছে দেয়ার চেষ্টা করছে। ইতিহাসের পাতায় শহীদ জিয়ার নাম যাতে না থাকে, সেই অবস্থা তারা তৈরী করছেন। কিন্তু একটা কথা মনে রাখতে হবে, জিয়াউর রহমানের নাম মানুষের মনের পাতায় গাঁথা হয়ে গেছে। সেই নাম মুছে ফেলার কোন সম্ভাবনা নাই।’

জিয়াউর রহমানের নাম শুনলে অনেকের গাত্রদাহ হয় মন্তব্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, জিয়াউর রহমানের নাম শুনলে অনেক মানুষের গাত্রদাহ হয়। অন্য কারো নাম শুনলে কারো গাত্রদাহ হয় না। কেনো?

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ১০:৪৫)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
162
3254450
Total Visitors