1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চট্টগ্রাম কাস্টমসের দুই কর্মকর্তা কারাগারে - চ্যানেল দুর্জয়

চট্টগ্রাম কাস্টমসের দুই কর্মকর্তা কারাগারে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২

সুমাইয়া শুমু: শুল্ক আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ শেখ আশফাকুর রহমানের আদালতে বৃহস্পতিবার তারা জামিনের আবেদন করেন। পরে আদালত জামিন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুদকের চট্টগ্রামের কোর্ট পরিদর্শক এমরান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাগারে যাওয়া দুইজন হলেন- চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও, সেকশন-বি) রবিউল ইসলাম মোল্লা এবং রাজস্ব কর্মকর্তা (সাব-টিম ৩, আরও) নাসিরউদ্দিন মাহমুদ। মামলা দায়েরের পর রবিউল ইসলাম মোল্লা বরখাস্ত অবস্থায় আছেন। নাসিরউদ্দিন মাহমুদ অবসরে গেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু। তিনি বলেন, ‘মামলা দায়েরের পর দুই আসামি উচ্চ আদালতে জামিনের আবেদন করেছিলেন। আদালত তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সেই নির্দেশনা অনুযায়ী দুইজন আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’

২০২১ সালের ২৪ নভেম্বর দুদকের উপ-পরিচালক আবু সাঈদ সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এ ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা সরকারি রাজস্ব আত্মসাতের অভিযোগে চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার বাকি দুই আসামি হলেন— নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক মো. আবদুল মান্নান চৌধুরী। তারা পলাতক আছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৫ সালের ডিসেম্বর মেসার্স রয়্যাল ট্রেড ইন্টারন্যাশনালের মালিক নজরুল ইসলাম চীন থেকে বিভিন্ন ইলেকট্রনিক্স সামগ্রী আমদানি করেন। চট্টগ্রাম বন্দর থেকে পণ্য খালাসের লক্ষ্যে শুল্কায়ন প্রক্রিয়া সম্পন্নের জন্য তিনি আমদানি সম্পর্কিত কাগজপত্র সিএন্ডএফ এজেন্ট ইকবাল হোসেন মজুমদারের কাছে হস্তান্তর করেন। ওই বছরের ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে এই আমদানি চালান নিয়ে জালিয়াতির ঘটনা ঘটে।

সিএন্ডএফ এজেন্ট ইকবাল আমদানিকারক নজরুল ইসলামের সম্মতি ছাড়াই বনলতা শিপিং এজেন্সির কাছে আমদানির সব নথিপত্র হস্তান্তর করেন। বনলতার মালিক মান্নান কাস্টম সার্ভারে বিভিন্ন এইচএস কোড আছে এমন ৪টি ইলেকট্রনিক্স আইটেম ঘোষণার পরিবর্তে চালানটিকে ‘ইলেকট্রনিক কম্পোনেন্টস’ হিসেবে ঘোষণা করেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ১১:৪২)
  • ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
205
3176992
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme