1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অনুমতি ছাড়ায় শেখ রাসেলের নামের সাথে নিজের নাম যুক্ত করে প্রতিবন্ধি স্কুলের নাম - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

অনুমতি ছাড়ায় শেখ রাসেলের নামের সাথে নিজের নাম যুক্ত করে প্রতিবন্ধি স্কুলের নাম

  • প্রকাশিত : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

ঝিনাইদহ জেলা প্রতিনিধি : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর কলিজার টুকরা শেখ রাসেলের নামের সাথে তথাকথিত দানবীর তরিকুল ইসলাম যৌথ নাম দিয়ে প্রতিবন্ধী বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। শুধু তাই নয়, শেখ রাসেলের ছবির সাথে তার নিজের একটি ছবি ব্যবহার করে প্রতিষ্ঠানের নামের একটি বিশাল ডিজিটাল ব্যানার টাঙিয়ে দিয়েছেন। নিয়ম রয়েছে সরকার প্রধান শেখ পরিবারের কোন সদস্যের নাম বা নামের সাথে কোন ব্যক্তির নাম ব্যবহার করতে হলে ট্রাষ্টি বোর্ডর অনুমোদন নিতে হয়। তবে, সংশ্লিষ্ট ট্রাস্টি বোর্ডের কোন অনুমোদন না নিয়েই শেখ রাসেলের সাথে নিজের নাম ও ছবি জুড়ে দিয়েছেন তথাকথিত দানবীর তরিকুল ইসলাম। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় কাষ্টভাঙ্গা ইউনিয়নে শেখ রাসেল ও দানবীর তরিকুল ইসলাম প্রতিবন্ধী বিদ্যালয়টি ২০১০ সালে প্রতিষ্ঠা করেন।

১৯৭৫ সালের ১৫ আগষ্ট পৃথিবীর সবচেয়ে জঘন্যতম হত্যাকান্ডের বঙ্গবন্ধুর সপরিবার নিহতের সময় যে অবুঝ শিশুটির বেঁচে থাকার আকুতি ও আর্তনাতে এখনো আকাশ-বাতাস ভারী। শেখ পরিবারসহ বাংলার মানুষের হৃদয়ের ক্ষত চিহ্নটি কিছুটা উপসমে তার সম্মানে রাষ্ট্র শেখ রাসেল জাতীয় দিবসে শ্রদ্ধাভরে স্বরণ করে। অথচ জাতির পিতা ও বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সাথে যৌথভাবে তথাকথিত সমশের পরিবারকে একত্রিত করে সারাদেশে সমশের পরিবারকে পরিচিতি লাভ ও বিদ্যালয়টি এমপিও’র বৈতরণী হতেই শেখ রাসেলের নাম ব্যবহার করা হয়েছে।

শেখ রাসেল ও দানবীর তরিকুল ইসলাম প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরকুল ইসলাম জানান, আমি এলাকার প্রতিবন্ধিদের উন্নয়নে স্কুলটি প্রতিষ্ঠা করেছি। প্রতিষ্ঠার পর থেকে প্রতিবন্ধিদের জন্য নানা সুযোগ সুবিধা দিয়ে স্কুলটি চলছে। তবে শেখ রাসেলের নাম ব্যবহারের প্রশ্নে বলেন, ট্রাস্টি বোর্ডের অনুমোতি নেওয়ার বিষয়টি এখনও প্রক্রিয়াধিন রয়েছে।

এদিকে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, ট্রাস্টি বোর্ডের অনুমোতি ছাড়া শেখ পরিবারের নাম ব্যবহারের কোন সুযোগ নেই। নাম ব্যবহারের আগে অবশ্যই অনুমোতি নিতে হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১২:১৪)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
150
3256092
Total Visitors