1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
তিন শতাধিক মানুষের মাঝে পৌর আ’লীগের খাদ্যসামগ্রী বিতরণ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

তিন শতাধিক মানুষের মাঝে পৌর আ’লীগের খাদ্যসামগ্রী বিতরণ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ মে, ২০২২

যশোর প্রতিনিধি: যশোর শহরের ফারাজী শাহাদৎ হোসেন সড়কের (খালধার রোড) আখপট্টি এলাকার ফুলবানু। প্রতিদিন ১০টি দোকানে দু’বেলা পানি সরবরাহের বিনিময়ে যে টাকা দেন দোকানিরা; সেই টাকা দিয়েই তিন সদস্যের সংসার চালান তিনি। তবে দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতির সময়ে ভালো নেই ফুলবানু। এমন পরিস্থিতিতে যশোর পৌর আওয়ামী লীগের উদ্যোগে খাদ্যসামগ্রী পেয়ে তার মুখে হাসি ফুটেছে। শুধু ফুলবানু নন; এদিন তার মত যশোর পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের তিন শতাধিক অসহায় নিম্ন আয়ের মানুষ পেয়েছে খাদ্যসামগ্রী। সাদা প্যাকেট ভর্তি খাদ্যসামগ্রী পেয়ে এদিন সবার চোখে-মুখে ছিল খুশির ঝিলিক। ছেঁড়া প্রিন্টের লাল রঙের শাড়ি পরিহিত পঞ্চাশোর্ধ্ব ফুলবানু খাদ্যসামগ্রীর প্যাকেট হাতে পেয়ে বলেন, স্বামী রিকসা চালাতো। এখন অসুস্থ কাজ-কাম করতে পারে না। একটামাত্র মেয়ে ঢাকায় গার্মেন্টসে চাকরি করে। সেই মেয়েটার সন্তান (নাতনি) আর অসুস্থ স্বামীরে নিয়েই আমার সংসার। পরের দোকানে দু’বেলা পানি দিয়ে যে টাকা পাই তাই দিয়েই সংসার চালাচ্ছি। তবে বর্তমানে জিনিসপত্রের যে দাম তাতে কুলোয়ে উঠতে পারছি না। আওয়ামী লীগনেতারা একটা প্যাকেট দিয়েছে। প্যাকেটটা পেয়ে খুব খুশি। কয়েকদিন তো ভালোভাবে চলবে।

এভাবে যশোর শহরে অসহায় নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির উদ্যোগে শহরের ২ নম্বর ওয়ার্ডের খালধার রোডস্থ আখপট্টি এলাকায় তিন শতাধিক মানুষের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, যুবলীগনেতা তৌহিদ চাকলাদার ফন্টু, পৌর আওয়ামী লীগনেতা ইউসুফ শাহীদ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সহ আইনবিষয়ক সম্পাদক তপন ঘোষ, পৌর আওয়ামী লীগনেতা শেখ শাহজাহান কবির শিপলু, আব্দুর সালাম, জাহাঙ্গীর হোসেন বাবলু, নাজমুল সিদ্দিকী পলাশ, আশিকুল ইসলাম বাঁধন, আলমগীর হোসেন, ফরহাদ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সহসভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, সাংগঠনিক সম্পাদক ফাহমিদ হুদা বিজয়সহ পৌর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এই বিষয়ে যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ বলেন, আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু দুর্দিনে নয়; যেকোনো সময়ে জনগণের পাশে থাকে। করোনাকালেও ত্রাণ ও স্বাস্থ্যসামগ্রী দিয়ে সর্বস্তরের মানুষের পাশে ছিল। এখন কোনো ক্রান্তিকাল না হলেও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের দিকনির্দেশনায় পৌর আওয়ামী লীগের সকল ওয়ার্ডে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছি। সোমবারও ২নম্বর ওয়ার্ডে তিন শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে যশোরের সকল ওয়ার্ডে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

প্রসঙ্গত, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির নির্দেশনায় যশোর পৌর আওয়ামী লীগ ৯টি ওয়ার্ডে করোনাকালে কয়েকদফায় খাদ্য ও ঈদসামগ্রী বিতরণ করে। পাশাপাশি করোনার ভয়াবহতা রোধে যশোর শহরের লকডাউন বাস্তবায়নে প্রচারাভিযান- স্বাস্থ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে। পৌর আওয়ামী লীগের এসকল কার্যক্রম ওই সময়ে ব্যাপক প্রশংসিত হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ১১:৩৯)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
155
3256018
Total Visitors