1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ফুল ও কলম হাতে ঢাবিতে ছাত্রদল-পুলিশের বাঁধা - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

ফুল ও কলম হাতে ঢাবিতে ছাত্রদল-পুলিশের বাঁধা

  • প্রকাশিত : শুক্রবার, ৩ জুন, ২০২২

ঢাকা অফিস : ফুল ও কলম হাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। নতুন শিক্ষার্থীদের স্বাগত জানাতে দলের ঐতিহ্য হিসেবে এ আয়োজন করে ঢাবি ছাত্রদল। তবে তাদের এ আয়োজনে প্রথমেই বাধা সৃষ্টি করে পুলিশ।
শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে শুভেচ্ছা জানাতে ঢাবি ক্যাম্পাসে যান ঢাবি ছাত্রদলের নেতৃবৃন্দ ও নেতাকর্মীরা। আজ ‘গ’ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গেলে পুলিশের বাধার সম্মুখীন হয় তারা। পরে পুলিশি বাধা উপেক্ষা করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ছাত্রদলের নেতাকর্মীরা।
ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব আমান উল্লাহ আমানের নেতৃত্বে এতে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দীন নাছির, জহির আহমেদ, খোরশেদ আলম সোহেল, আবু জাফরসহ কয়েক শ’ নেতাকর্মী।
এ সময় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে রেখেছে। এই ভীতিকর পরিবেশ দূর করে একটি সুষ্ঠু শিক্ষার পরিবেশ সৃষ্টি করার জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানাই। কারণ এটা তাদের নৈতিক দায়িত্ব।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ঐতিহ্য হচ্ছে প্রতিবছর ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ফুল ওি কলম দিয়ে ক্যাম্পাসে অভ্যর্থনা জানানো। তাদেরকে তথ্য দিয়ে, পরিবহন দিয়ে, সুপেয় পানি দিয়ে এবং চিকিৎসা সহযোগিতা দিয়ে তাদের পাশে থাকা।
তিনি বলেন, আজকে শুরুতে আমরা ক্যাম্পাসে পুলিশ প্রশাসনের বাধার সম্মুখীন হলেও পরে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শিক্ষা ঐক্য প্রগতির পতাকাবাহী সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলে আসার আহ্বান জানিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি শেষ করি। আমরা প্রত্যাশা করি ছাত্রলীগ তাদের সংহিতার রাজনীতি পরিহার করে শান্তিপূর্ণ কর্মসূচিতে ফিরে এসে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে। যেন আমরা ঐক্যবদ্ধভাবে ক্যাম্পাসকে এগিয়ে নিয়ে যেতে পারি।
ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো ছাত্রদলের পুরাতন রেওয়াজ। আমরা তাই আজ নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর জন্য ক্যাম্পাসে গিয়েছিলাম। তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছি। তারা ক্যাম্পাস থেকে বের হওয়ার পর আমরাও বের হয়ে এসেছি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (সকাল ৮:১৫)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
127
3256888
Total Visitors