1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
রক্তক্ষয়ী যুদ্ধ চলছে সেভেরোদোনেটস্কে - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

রক্তক্ষয়ী যুদ্ধ চলছে সেভেরোদোনেটস্কে

  • প্রকাশিত : শনিবার, ৪ জুন, ২০২২

ইউক্রেনের সেভেরোদোনেটস্ক শহরটি রুশ বাহিনীর কাছে কৌশলগত এবং প্রতীকী- উভয় দিক দিয়েই অধিক গুরুত্বপূর্ণ। রাশিয়ানরা শহরটির দিকে কয়েক সপ্তাহ ধরেই অগ্রসর হচ্ছে- তবে তা অনেক ধীর কিন্তু অসহনীয় অগ্রযাত্রা বলে মনে হচ্ছে।

কিন্তু শনিবার, প্রথমবারের মতো ঘটনা মোড় নিয়েছে বলেই দাবি করলেন লুহানস্কের আঞ্চলিক গভর্নর সেরহি হাইদাই। এক টেলিগ্রাম বার্তায় হাইদাই বলেন, সেভেরোদোনেটস্কে রক্তক্ষয়ী যুদ্ধ চলছে এবং রক্ষকরা শহরটির প্রায় পঞ্চমাংশ পুনরুদ্ধার করেছেন এবং ধরে রাখতে সক্ষম হচ্ছেন।

গভর্নর বলেন, “আমাদের কাছে পর্যাপ্ত পশ্চিমা দূরপাল্লার ক্ষেপণাস্ত্র আসা মাত্রই আমরা তাদের আর্টিলারি বাহিনীকে আমাদের অবস্থান থেকে দূরে সরিয়ে দেব। এবং তারপর, আমাকে বিশ্বাস করুন, রাশিয়ান পদাতিক বাহিনী, তারা কেবল দৌড়ে পালাবে।”

আঞ্চলিক গভর্নর তার অফিসিয়াল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক সাক্ষাৎকারে বলেছেন, ‘সামগ্রিকভাবে এই অঞ্চলের পরিস্থিতি অত্যন্ত কঠিন। যুদ্ধ এখন সেভেরোদোনেটস্কে কেন্দ্রীভূত। কারণ, আমরা এটি বুঝতে পেরেছি যে, রুশ সেনাবাহিনী তাদের সমস্ত শক্তি, সমস্ত মজুদ শক্তি এই দিকেই কেন্দ্রীভুত করছে।’

আসলে সেভেরোদোনেটস্কের যুদ্ধটা কেবলমাত্র সামরিক বিষয়ই নয়, বরং আরো অনেক কিছু।

উভয় পক্ষই তাদের এজেন্ডা অনুসারে তথ্য প্রকাশ করেছে। তবে, ইউক্রেন যদি সেভেরোদোনেটস্ক ধরে রাখতে পারে, এটি হবে তাদের জন্য একটি অসাধারণ বিজয়। যা চলমান যুদ্ধের ফলাফলকে প্রভাবিত করতে পারে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ৯:৫৫)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
137
3268633
Total Visitors