1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোরে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - চ্যানেল দুর্জয়

যশোরে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

যশোরে নানা আয়োজনে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি উদযাপনে জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৯টায় শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিকালে শহরের গাড়িখানাস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছিল বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্যে। আর সে অধিকার আদায়ের নেতৃত্ব দিয়েছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৫২’র ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র সাধারণ নির্বাচন, ৭১’র মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা অর্জন এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে বঙ্গবন্ধু এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগের নেতৃত্বে চ‚ড়ান্ত গৌরবোজ্জ্বল সফলতা অর্জিত হয়েছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে; তখন সামনের নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি আবারও সক্রিয় হয়ে ষড়যন্ত্র শুরু করেছে। তাই আমাদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কোনো অপশক্তি পরাজিত করতে পারবে না। ঐক্যবদ্ধ হয়ে আবারও যশোরের ৬টি আসন শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, ৭৫ এর পরবর্তী সময়ে ক্ষমতা দখলের নেশায় একের পর এক হত্যাযজ্ঞে মেতেছিল সেসময়কার সরকারগুলো। জনগণের সেবা বাদ দিয়ে নিজেদের আখের গোছাতেই ব্যস্ত ছিল তারা। আর এ অবস্থা থেকে দেশকে উন্নয়নের পথে নিয়ে এসে বিশ্ব দরবারে মর্যাদার আসন দিয়েছে আওয়ামী লীগ সরকার। দেশের প্রতিটি ঘরকে আলোকিত করা, প্রতিটি মানুষকে চিকিৎসা সেবা দেয়া ও শিক্ষিত করতে কাজ করছে সরকার। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার। আজ সেই সোনার বাংলার দারপ্রান্তে আমরা। দেশে বড় বড় প্রকল্প এখন দৃশ্যমান হয়েছে।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, দেশে বিরোধী চক্ররা আবারও জেগে উঠেছে। নিজের মধ্যে দলীয় কোন্দল ভুলে সকলেই ঐক্যবদ্ধ হতে হবে। বিগত ১৩ বছরে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। দারিদ্র্য দূরীকরণ, স্বাস্থ্যব্যবস্থার উন্নয়ন, মাতৃমৃত্যু-শিশুমৃত্যুর হার কমেছে। শিক্ষার হার বৃদ্ধিসহ নানা আর্থ-সামাজিক সূচকে বাংলাদেশ আজ দক্ষিণ এশিয়ায় নেতৃত্ব দিচ্ছে। করোনাকালে বিভিন্ন দেশ যখন নাকানি-চুবানি খাচ্ছে; সেখানে বাংলাদেশ মাথা উচু করে দাঁড়িয়ে আছে। পদ্মাসেতু-মেট্টোরেলের মতো বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মজিবুদ্দৌলা কনকের সঞ্চলনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী রায়হান, শ্রম সম্পাদক কাজী আবদুস সবুর হেলাল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিকুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সী মহিউদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস।

আলোচনা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ২:৪১)
  • ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
236
3177559
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme