1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
এখন বিল মেটানো যাবে ফেসবুকেই - চ্যানেল দুর্জয়

এখন বিল মেটানো যাবে ফেসবুকেই

  • প্রকাশিত : বুধবার, ২৯ জুন, ২০২২

দুর্জয় ওয়েব : সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আয়ের উপায় তৈরি হয়েছে অনেক আগেই। এবার বিল পরিশোধের সুযোগ দেবে প্ল্যাটফর্মটি। এখন থেকে ডেবিট ক্রেডিট কার্ডের ঝামেলায় যেতে হবে না, সরাসরি ফেসবুক থেকেই বিল পরিশোধ করতে পারবেন।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক লঞ্চ করলো ‘মেটা পে’। সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে, ভার্চুয়াল এবং মেটাভার্সে ওই ওয়ালেট ব্যবহার করা যাবে।

মার্ক জুকারবার্গ একটি ফেসবুক পোস্টে জানিয়েছেন, ‘ফেসবুকে এরই মধ্যে একাধিক ফিচার যোগ করা হয়েছে। এছাড়া একাধিক অত্যাধুনিক ফিচার যোগ করার জন্য আমরা কাজ করে চলেছি। ওই ওয়ালেট থেকে মেটাভার্সে খরচ করতে পারবেন ব্যবহারকারীরা।’

আগামী দিনে কন্টেন্ট ক্রিয়েটররা ডিজিটাল পোশাক, ডিজিটাল আর্ট, ভিডিও ইত্যাদি সামগ্রীর উপর বেশি করে নির্ভরশীল থাকবে। আর সেদেকে লক্ষ্য রেখেই এই মেটা ওয়ালেট তৈরি করা হয়েছে। তবে এই পুরো বিষয়টি পুরোপুরি প্রয়োগ করতে বেশ কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে মার্ক জুকারবার্গ।

তবে ক্রিয়েটরদের কাছে আরও অনেক সুযোগ খুলে যাবে। ব্যবহারকারীরা অনেকভাবেই ডিজিটাল সামগ্রী কিনতে পারবেন ওই ওয়ালেটের মাধ্যমে। এরই মধ্যে আমেরিকায় মেটা পে চালু করা রয়েছে। মেটার ভবিষষ্যৎ পরিকল্পনা অনুযায়ী ভার্চুয়াল রিয়ালিটির জন্য ডিজিট্যাল ওয়ালেট একমাত্র উপায়।

ফেসবুকের এটি প্রযুক্তিটি সারা বিশ্বে প্রায় ৩ ট্রিলিয়নের ব্যবসা করবে বলে জানিয়েছে মেটার কমার্স এবং ফিনানসিয়াল টেকনলোজির প্রধান স্টেপান কাসরিয়েল।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১:৪৬)
  • ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
219
3177386
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme