1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বছরের প্রথম ৬ মাসে ১২ জন সাংবাদিককে গুলি করে হত্যা - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

বছরের প্রথম ৬ মাসে ১২ জন সাংবাদিককে গুলি করে হত্যা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২

দুর্জয় আন্তর্জাতিক ডেস্ক : উত্তর-পূর্ব মেক্সিকোতে বুধবার একজন সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়। এ নিয়ে বছরের প্রথম ৬ মাসে দেশটিতে ১২ জন সাংবাদিক একই কায়দায় নিহত হলেন।
ভয়েস অব আমেরিকা জানায়, আন্তোনিও দে লা ক্রুজ তার ২৩ বছর বয়সী মেয়েকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে বের হবার সময় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ওই ঘটনায় তরুণীটিও গুরুতর আহত হয়।
৪৭ বছরের আন্তোনিও প্রায় তিন দশক ধরে স্থানীয় পত্রিকা এক্সপ্রেসোর রিপোর্টার ছিলেন।
যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর তামাউলিপাস রাজ্যের রাজধানী সিউদাদ ভিক্টোরিয়ায় দে লা ক্রুজকে তার বাড়ির দরজায় গুলি করা হয়। ওই অঞ্চলটিতে সংগঠিত অপরাধের সঙ্গে যুক্ত সহিংসতা নিত্য নৈমিত্তিক ঘটনা।
এক্সপ্রেসো নিরাপত্তা সংক্রান্ত সমস্যাসহ শহরের সব ধরনের খবর প্রকাশ করে। আন্তোনিও দে লা ক্রুজ গ্রামীণ ও সামাজিক বিষয় নিয়ে রিপোর্ট করে থাকেন। সম্প্রতি তিনি ওই এলাকায় পানির ঘাটতি বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছিলেন।
তিনি মুভিমেন্টো সিউদাদানো রাজনৈতিক দল এবং এর স্থানীয় সহকারী, গুস্তাভো কার্ডেনাস গুতেরেজকে নিয়ে নিউজ কভার করেছেন। গুস্তাভো ওই হত্যাকাণ্ডের নিন্দা করেছেন।
এক্সপ্রেসোকে কয়েক বছর ধরেই হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে। ২০১২ সালটি ছিল মাদক ব্যবসায়ী চক্রের সহিংসতার সবচেয়ে খারাপ বছরের মধ্যে একটি। ওই বছর এক্সপ্রেসো ভবনের সামনে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।
এরপর ২০১৮ সালে শহরে সহিংসতার বিষয়ে কোনো প্রতিবেদন না করার বিষয়ে সতর্ক করে এক্সপ্রেসো কার্যালয়ের ফ্রিজের ভেতর একটি মানুষের মাথা রেখে দেওয়া হয়েছিল।
তামাউলিপাস রাজ্যের গভর্নর, ফ্রান্সিসকো গার্সিয়া ক্যাবেজা দে ভাকা ওই হত্যাকাণ্ডের তদন্তের প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, এই কাপুরুষোচিত অপরাধের যথাযথ শাস্তি নিশ্চিত হয়।
আন্তোনিও’র মৃত্যুতে দেশটিতে এ বছর নিহত সাংবাদিকের সংখ্যা ১২ জনে পৌঁছেছে, যা মেক্সিকোর সংবাদমাধ্যমের ওপর মারাত্মক আঘাত।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১০:৫২)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
180
3272317
Total Visitors