1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বিয়ের রেজিস্ট্রিতে কাজির প্রতারণা - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

বিয়ের রেজিস্ট্রিতে কাজির প্রতারণা

  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

মিতু রহমান : রংপুরের মিঠাপুকুরে বিয়ে রেজিস্ট্রিতে প্রতারণার অভিযোগ এনে নিকাহ রেজিস্ট্রারের (কাজি) বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন এক নারী। তার অভিযোগ, ধর্ষককে বাঁচানোর জন্য মোটা অঙ্কের টাকা খেয়ে কাজি এই কাজ করেছেন।

অভিযোগ থেকে জানা গেছে, সিরাজগঞ্জের বাসিন্দা ফরিদুল কাজের সূত্রে মিঠাপুকুরের বড়বালা ইউনিয়নের ছড়ান-বালুয়া এলাকায় বসবাস করেন। ইউনিয়নের বালুয়া মাসিমপুর পল্লিপাড়ার বাসিন্দা মেয়েটির সঙ্গে তার পরিচয় এবং এক পর্যায়ে দুজনে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন। এরপর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে মেয়েটির সঙ্গে ফরিদুল শারীরিক সম্পর্ক করেন। তবে বিয়ের জন্য চাপ দিলে অস্বীকৃতি জানান। সম্প্রতি আবারও একই প্রতিশ্রুতি দিয়ে মেয়েটির ঘরে গেলে আটকে রেখে কাজি ডেকে বিয়ে পড়ানো হয়। কয়েক দিন পর স্ত্রীকে ছেড়ে পালিয়ে যান ফরিদুল। এর পরই মেয়েটি নিকাহ রেজিস্ট্রারের কাছে বিয়ের প্রমাণপত্র আনতে গিয়ে প্রতারণার বিষয় জানতে পারেন।

তবে মিঠাপুকুরের বালুয়ামাসিমপুর ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার আবদুল হান্নান দাবি করেন, ছেলে ও মেয়ে পূর্বপরিচিত এবং দুজনেই বিবাহিত। অনাকাঙ্ক্ষিত ঘটনায় মেয়েটির পরিবার তাদের বিয়ের জন্য সালিস-বৈঠক করে। সেখানে প্রথম স্বামীকে তালাক দিয়ে মেয়েটি গ্রামীণ ব্যাংকের মাঠকর্মী ফরিদুল ইসলামকে বিয়ে করেন। তাদের বিয়ে তিনি পড়িয়েছেন। ছেলেটির আগে স্ত্রী ও সন্তান থাকায় সাদা কাগজে বিয়ে রেজিস্ট্রি করেছেন।

মেয়েটির মা বলেন, টাকা খেয়ে ছেলে পক্ষকে বাঁচাতে কাজি সাদা কাগজে রেজিস্ট্রি করেছেন। আমরা তার চালাকি বুঝতে পারিনি। থানাও মামলা নিচ্ছে না। আমরা খুব অসহায়। দু’জনেরই বিচার চাই।

মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান সংবাদমাধ্যমকে বলেন, ভুক্তভোগী ফরিদুল ইসলামের বিরুদ্ধে ধর্ষণ এবং আবদুল হান্নানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১:০৬)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
207
3254761
Total Visitors