1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চাঁদপুরের অর্ধশত গ্রামে শনিবার ঈদ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

চাঁদপুরের অর্ধশত গ্রামে শনিবার ঈদ

  • প্রকাশিত : শুক্রবার, ৮ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যেও সঙ্গে মিল রেখে চাঁদপুরের অর্ধশত গ্রামে শনিবার (৯ জুলাই) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।
এই উপলক্ষে সকাল সাড়ে আটটায় জেলার ফরিদগঞ্জের টোরা মুন্সিরহাট বাজার জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এতে ইমামতি করবেন মাওলানা এএসএম সালামত উল্লাহ। এছাড়া জেলার হাজীগঞ্জ, শাহরাস্তি ও মতলব উত্তরে আরও বেশকিছু ঈদেও জামাত অনুষ্ঠিত হবে। পবিত্র কোরবানির ঈদে পশু কোরবানির জন্য সবধরনের প্রস্তুতি নিয়েছে চাঁদপুরের অর্ধশত গ্রামের প্রায় দুই লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান অধিবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯২৮ সালে হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের মরহুম পীর মাওলানা ইসহাক (রা.) সৌদি আরব এবং চন্দ্র মাস হিসেব করে এখানে দুটি ঈদ উযাপন ও রোজা পালনের নিয়ম চালু করেন। সেই থেকে তার অনুসারীরা বিগত প্রায় ৯০ বছর ধরে এসব ধর্মীয় উৎসব উদযাপন করছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৮:৩১)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
186
3255721
Total Visitors