1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন বসুন্দিয়ার শম্পা - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

যশোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন বসুন্দিয়ার শম্পা

  • প্রকাশিত : সোমবার, ১৮ জুলাই, ২০২২

রিপন গাজী : যশোর সদর উপজেলার বসুন্দিয়ায় একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন শম্পা বেগম (২৬) নামে এক প্রসূতি।
বিবাহের ৮ বছর পর সোমবার রাত শহরের কুইন্স হাসপাতালে সিজারের মাধ্যমে সন্তানদের জন্ম দেন তিনি। এ ঘটনায় প্রসূতির পরিবার ও স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

শম্পা বেগম বসুন্দিয়ার মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্যার স্ত্রী।একসঙ্গে চার সন্তানের জন্ম দেয়ায় শম্পা বেগমের পরিবার ও আত্মীয়স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

তবে একসঙ্গে চার শিশু জন্ম নেয়ায় একটি শিশুর ওজন কম হয়েছে। তার শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়ায় শিশুটির উন্নত চিকিৎসার জন্য আদ্ দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে শম্পার প্রসবব্যথা উঠলে তাকে দ্রুত কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রাত সাড়ে নয়টায় ডা. প্রতিভা ঘরাই’র তত্ত্বাবধায়নে সিজারিয়ান ডেলিভারির মাধ্যমে চার সন্তান প্রসব করেন তিনি। দুটি পুত্র ও দুটি কন্যা সন্তানের জন্মদেন শম্পা। শম্পা ও তিন শিশু বর্তমানে সুস্থ রয়েছেন।

শম্পার মা জানান, শম্পার স্বামী মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্যার সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। জামাই বেজায় খুশি। তার সন্তানদের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

হাসপাতালের চিকিৎসক ডা. প্রতিভা ঘরাই জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের মধ্যে একজনের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাকে আদ্ দ্বীন হাসপাতালে রেফার করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (বিকাল ৪:১১)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
177
3267697
Total Visitors