1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
রাজশাহীতে সনদপত্র পেল ৩৫ স্টার্টআপ - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

রাজশাহীতে সনদপত্র পেল ৩৫ স্টার্টআপ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: সফলভাবে শেষ হল স্টার্টআপদের নিয়ে বিশেষ মেন্টরিং প্রোগ্রাম “স্টার্টআপ রাজশাহী ইনকিউবেশন ১.০: মিট দ্যা মেন্টর”। স্টার্টআপ রাজশাহী এর সহযোগিতায় এই বিভাগের ৩৫ স্টার্টআপের ৭০ জন উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হয় এই মেন্টরিং প্রোগ্রামটি। এতে সহযোগিতা করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্প। গত ৩০ জুলাই থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপি এই প্রোগ্রামটি চলে ১ আগস্ট পর্যন্ত।

সোমবার (১ আগস্ট) বিকেলে মেন্টরিং প্রোগ্রাম শেষে ৩৫ স্টার্টআপের হাতে সনদপত্র তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

রাজশাহী শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টারে আয়োজিত এই কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তারুণ্য মানেই শক্তি। একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণসহ সকলকে একসাথে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি জানান যে, বর্তমানে স্টার্টআপদের জন্য সুযোগ রয়েছে এবং এই সুযোগগুলো তরুণদের কাজে লাগাতে হবে। স্টার্টআপদের জন্য আইসিটি বিভাগ এবং আইডিয়া এর মাধ্যমে সহযোগিতা চলমান থাকবে মর্মে অভিমত ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব জি এস এম জাফরউল্লাহ্‌। আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল; আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ও উপ-সচিব ড. মো: মিজানুর রহমান; রুয়েট এমই বিভাগের ডিন প্রফেসর ড. মোঃ এমদাদুল হক; রুয়েট ইসিই বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ শহিদুল ইসলাম এবং রুয়েটের ইসিই বিভাগের সহকারী অধ্যাপক ও স্টার্টআপ রাজশাহীর প্রধান সমন্বয়ক তাসনিম বিনতে শওকত। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইডিয়া প্রকল্পের মানব সম্পদ ও ফাইন্যান্স বিষয়ক পরামর্শক ও মেন্টরিং প্রোগ্রামটির সার্বিক তত্ত্বাবধানের সহযোগী সমন্বয়ক মো: নাজিম উদ্দিন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব মো: আলতাফ হোসেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ৪:৫৭)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
134
3256514
Total Visitors