1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অভিনেত্রী সাবার মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ - চ্যানেল দুর্জয়

অভিনেত্রী সাবার মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

  • প্রকাশিত : রবিবার, ২ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

অনুমতি ছাড়া ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে রবি অজিয়াটা লিমিটেডসহ দুটি কোম্পানির বিরুদ্ধে করা ক্ষতিপূরণের মামলা তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার মূখ্য মহানগর আদালতের হাকিম তোফাজ্জল হোসেন আজ এই আদেশ দেন।

আদেশে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে দুটি কোম্পানিকে আইনি নোটিশ দেন অভিনেত্রী সোহানা সাবা।
নোটিশে ওই অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার বন্ধ এবং দুই কোম্পানির কাছে ৭২ ঘণ্টার মধ্যে কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। গত ২৫ সেপ্টেম্বর এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মুজিবুল কামাল।

রবি অজিয়াটাসহ তাদের ১২ কর্মকর্তা এবং M/S Einstech Studios বরাবরে এ নোটিশ দেওয়া হয়। পরে এক বার্তায় সোহানা সাবা জানান, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলেব্রিটি টকসহ নির্মাণ করেন। যা M/S Einstech Studios এবং Robi Axiata Limited সহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া করছে।

অনেকেই অর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এদুটি কোম্পানি কোন ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন।

তিনি আরও জানান, গত ৪ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে ৪২টি পর্ব তৈরি করেছি। এগুলো তারা নিজেদের ইচ্ছা অনুযায়ী আমার অনুমতি ছাড়া ব্যবহার করে উচ্চ মুনাফা অর্জন করেছে। এটি দেশের আইন অনুযায়ী চুরিরও সামিল। উক্ত কনটেন্টগুলো থেকে আয় করা টাকা তারা আমাকে বুঝিয়ে দেয়নি। এ বিষয়ে অবগত হলে তাদের কাছে যাওয়ার পরও তারা আমার কথা অগ্রাহ্য করে। তারা আমার পরিশ্রমের অবমূল্যায়ন করেছে।

সোহানা সাবার পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী ওয়াজেদ আলী ও ইফতাবুল কামাল অয়ন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (বিকাল ৩:৪৮)
  • ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
279
3177787
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme