1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ব্রাজিলের বিদায়ে, সেমিফাইনালে ক্রোয়েশিয়া - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

ব্রাজিলের বিদায়ে, সেমিফাইনালে ক্রোয়েশিয়া

  • প্রকাশিত : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

দূর্জয় স্পোর্টস: কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও ক্রোয়েশিয়া। কিন্তু উত্তেজনাপূর্ণ ম্যাচে নির্ধারিত সময়ে দুই দলের কেউই গোলের দেখা পায়নি। এরপর অতিরিক্ত সময়ে নেইমারের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেলেসাওরা। ক্রোয়েট ফরোয়ার্ড ব্রুনো পেটকোভিকের দুর্দান্ত এক শটে বল জড়িয়ে যায় ব্রাজিলের জালে। ফলে ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ। যেখানে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পেনাল্টি শুটআউটে ৪-২ ব্যবধানে পরাজিত করে সেমিফাইনালে জায়গা করে নিলো ইউরোপিয়ান দেশ ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার জালে ব্রাজিলের হয়ে টাইব্রেকারে শট মিস করেন রদ্রিগো এবং মার্কুইনহোস। এই হারে ২০০৬ বিশ্বকাপ থেকে টানা পঞ্চমবার নকআউটে এসে ইউরোপিয়ান দলের সামনে এসে থমকে দাঁড়াতে হলো ব্রাজিলকে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ক্রোয়েশিয়ার রক্ষণে আক্রমণে যাওয়ার চেষ্টা করে ব্রাজিল। কিন্তু নেইমার-ভিনিসিয়াসদের গতিময় আক্রমণ ক্রোয়েট রক্ষণ শিবিরে বারবার প্রতিহত হয়ে যায়। যার কারণে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি সেলেসাওরা। এদিন ব্রাজিলের নেওয়া লক্ষ্যবস্তুতে ৯টি শট ক্রোয়েশিয়ার গোলকিপার লিভাকোভিচ বাঁধিয়ে দেন।

ফলে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে অতিরিক্ত ৪ মিনিট দিলেও কোনো দল গোল আদায় করতে পারেনি কোনো দল। এতে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচের ভাগ্য। সেখানেই গোল করে দলকে এগিয়ে নেন নেইমার। ম্যাচের ১০৫তম মিনিটে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। ফলে জয়ের স্বপ্ন দেখছিলেন ব্রাজিলিয়ান সমর্থকরা।কিন্তু সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারলো না সেলেসাওরা। ম্যাচের ১১৬তম মিনিটে মিস্লাভ ওরসিকের পাস থেকে বল পেয়ে ব্রুনো পেটকোভিকের দুর্দান্ত এক শট জড়িয়ে যায় ব্রাজিলের জালে। ফলে ১-১ গোলে সমতা শেষ হয়েছে ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচ। অতিরিক্ত সময়েও সমতায় থাকায় খেলার ফলাফল গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে ক্রোয়েশিয়ার হয়ে গোল করেন চারজন। তবে ব্রাজিলের হয়ে ক্যাসেমিরো ও পেদ্রো গোল করলেও রদ্রিগোর শট সেভ করেন ক্রোয়েশিয়ার গোলকিপার। আর মার্কুইনহসের বল বারে লেগে ফিরে যায়। এতেই ব্রাজিলের বিদায়ঘণ্টা বেজে যাওয়ার সাথে সাথে লুকা মদ্রিচের দল জয়ের উল্লাসে মেতে ওঠে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১:৪৩)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
219
3254845
Total Visitors