1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সংসদ থেকে পদত্যাগ করলেন বিএনপির হারুন - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন

সংসদ থেকে পদত্যাগ করলেন বিএনপির হারুন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

ঢাকা অফিস : জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ।

বৃহস্পতিবার বেলা ১১টায় সংসদে সশরীরে উপস্থিত হয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। এর মধ্য দিয়ে বিএনপি দলীয় সব সংসদ সদস্যের জাতীয় সংসদ থেকে পদত্যাগ নিশ্চিত হলো।

পদত্যাগের সময় হারুনের সঙ্গে ছিলেন সদ্য পদত্যাগ করা সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন ও জিএম সিরাজ।
পদত্যাগ পত্র জমা দেওয়ার পর হারুন অর রশিদ বলেন, বর্তমানে দেশ আইন ও সংবিধান অনুযায়ী পরিচালিত হচ্ছে না। জাতীয় সংসদে এখন কোনো বিরোধী দল নেই।

তিনি বলেন, আমাদের সমাবেশের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় সংসদে বিএনপির সাতজন এমপি পদত্যাগপত্র জমা দিয়েছিলাম। কিন্তু আমি দেশের বাইরে থাকার কারণে আমার পদত্যাগপত্র গৃহীত হয়নি। আমি বুধবার রাতে দেশে এসেছি এবং আজ জাতীয় সংসদের মাননীয় স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি।

সংসদের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সংসদ মহাজোট সরকারের দলীয় কার্যালয়ে পরিণত হয়েছে। এ সংসদকে অবিলম্বে বিলুপ্ত করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

মহাজোটের শরিকদের পদত্যাগ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার ফাঁকা মাঠে গোল দিতে চায়। বিএনপি ও তার জোটসঙ্গীরা আগামী নির্বাচনে অংশ না নিলে দেশে কোনো অর্থবহ নির্বাচন হবে না।

বিএনপির এমপিদের সংসদ থেকে পদত্যাগকে সরকারের দমন-পীড়ন ও নির্যাতন নীতির বিরুদ্ধে প্রতিবাদের বার্তা হিসেবে উল্লেখ করেন তিনি। চলতি একাদশ জাতীয় সংসদে বিএনপির সাতজন সংসদ সদস্য ছিলেন। ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় জনসভা থেকে তারা পদত্যাগের ঘোষণা দেন।

পরের দিন ১১ ডিসেম্বর দলটির পাঁচজন সদস্য সংসদ গিয়ে তাদের পদত্যাগপত্র জমা দেন। আরেকজন অসুস্থ থাকায় তার পক্ষে পদত্যাগপত্র জমা দেন ব্যারিস্টার রুমিন ফারহানা। ওই সময় হারুন বিদেশে থাকার কারণে পদত্যাগপত্র জমা দিতে পারেননি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (দুপুর ২:১০)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
142
3266832
Total Visitors