1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
পুলিশ পাহারায় রাজশাহীতে শিবিরের মিছিল সমাবেশ! - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

পুলিশ পাহারায় রাজশাহীতে শিবিরের মিছিল সমাবেশ!

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
‘পুলিশ পাহারা’য় শিবিরের মিছিল সমাবেশ!


মিতু রহমান : আগে জামায়াত শিবিরের মিছিল দেখলেই দ্রুত অভিযান চালিয়ে ছত্রভঙ্গ করত রাজশাহী মহানগর পুলিশ। কিন্তু এবার সড়কে খোদ পুলিশ পাহারায় আধাঘণ্টা ধরে মিছিল ও সমাবেশ করল শিবির নেতাকর্মীরা। বিষয়টি রাজশাহীতে টক অব দ্য সিটিতে পরিণত হয়েছে।

অনেকেই প্রশ্ন তুলেছেন- জামায়াত শিবিরের কর্মকাণ্ডের বিষয়ে কি সরকারের মনোভাবে কোনো পরিবর্তন ঘটেছে। বিশেষ করে ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত বিভিন্ন সময়ে রাজশাহীসহ আশপাশের জেলাগুলোতে নজিরবিহীন সন্ত্রাস চালায় জামায়াত শিবির। বিদ্যুৎকেন্দ্র ও ট্রেন জ্বালিয়ে দেওয়া ছাড়াও আগুন সন্ত্রাসের সবচেয়ে বেশি ঘটনার শিকার হয় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরসহ আশপাশের কয়েকটি জেলা। এ কারণে জামায়াত শিবিরের মিছিল দেখলেই রাজশাহীর মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার সন্ধ্যার কিছুক্ষণ আগে নগরীর মোল্লাপাড়া থেকে শিবিরের একটি জঙ্গি মিছিল সিটি বাইপাস সড়ক অতিক্রম করে কোর্ট হড়গ্রাম বাজারে পৌঁছায়। সেখানে রাজশাহী-২ ( রাজশাহী সিটি) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার বাসবভনের কাছে আধাঘণ্টা ধরে সমাবেশ করে তারা।

এ সময় কোর্টবাজার থেকে রাজশাহী কোর্ট স্টেশন মোড় পর্যন্ত চার লেনের সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শিবিরের সমাবেশকালে কাশিয়াডাঙ্গা ও রাজপাড়া থানার পুলিশ সমাবেশস্থলের দুইপ্রান্তে দাঁড়িয়ে থেকে শিবির নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করেন।

এদিকে সমাবেশে শিবির নেতারা ঢাকায় গ্রেফতার হওয়া বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের অবিলম্বে মুক্তির দাবি করেন। এ সময় শিবির নেতাকর্মীরা সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেন।

স্থানীয়রা আরও জানান, শিবিরের জঙ্গি মিছিল ও সমাবেশ দেখে আশপাশের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রাখেন।

এ বিষয়ে জানতে চাইলে আরএমপির রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, শিবিরের মিছিলের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়। তবে তার আগেই শিবির নেতাকর্মীরা সমাবেশ শেষে করে ঘটনাস্থল ত্যাগ করে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

এদিকে গত ১৩ ডিসেম্বর শিবির নেতাকর্মীরা নগরীর উপশহর নিউমার্কেট ও দড়িখড়বোনা এলাকায় বিক্ষোভ মিছিল থেকে পুলিশের প্রতি ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তিন পুলিশ আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বোয়ালিয়া থানায় একটি পৃথক মামলা দায়ের করা হয়। পুলিশ পরদিন জামায়াত শিবিরের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করে। তারও কয়েক দিন আগে শিবির নগরীতে ঝটিকা মিছিল করে।

শিবিরের এসব ঝটিকা কর্মসূচির কারণে রাজশাহীর মানুষের মাঝে আবারো আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জামায়াত শিবিরের ঝটিকা মিছিল সমাবেশের কারণে রাজশাহীতে সহিংসতার আশঙ্কাও করছেন তারা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (ভোর ৫:০১)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
127
3269521
Total Visitors