1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যুক্তরাষ্ট্রে তড়িঘড়ি নামিয়ে ফেলা হল সব বিমান! - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে তড়িঘড়ি নামিয়ে ফেলা হল সব বিমান!

  • প্রকাশিত : বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে আকাশে থাকা সমস্ত বিমানকে নামিয়ে আনা হয়েছে। দেশটির বিমান চলাচলের নিয়ন্ত্রেণে থাকা এয়ার ট্রাফিক সিস্টেম এনওটিএএম (নোটিস টু এয়ার মিশন) প্রযুক্তিগত ত্রুটির কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কতৃপক্ষ।

আরও পড়ুন : কোথায় কত দুর্নীতি হয়েছে স্পষ্ট করুন, জবাব দেব: প্রধানমন্ত্রী

একটি সূত্রের বরাত দিয়ে মার্কিন সংবাদ সংস্থা এনবিসি নিউজ জানিয়েছে, মঙ্গলবার রাতে প্রথম প্রযুক্তিগত গোলমাল ধরা পড়ে। দীর্ঘ চেষ্টার পরও পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার সমস্ত বিমানকে অবতরণের নির্দেশ দেয়া হয়েছে।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ‘ফ্লাইটঅ্যাওয়ার’ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের পূর্ব সময় সকাল ৬:৩০ পর্যন্ত ৭৬০ টিরও বেশি ফ্লাইট অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বিলম্বিত করা হয়েছে।

মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) জানিয়েছে, এনওটিএএম (নোটিস টু এয়ার মিশন) সিস্টেম যা পাইলট এবং অন্যান্য ফ্লাইট কর্মীদের বিপদ বা বিমানবন্দর সুবিধা পরিষেবা এবং প্রাসঙ্গিক পদ্ধতিতে কোনও পরিবর্তন সম্পর্কে সতর্ক করে সেটি আর কাজ করছে না। যার ফলে বিমানগুলোর নিরাপত্তার বিষটি মাথায় রেখে সমস্ত বিমানগুলোকে নামিয়ে আনা হয়।

আরও পড়ুন : যশোরে দুর্বৃত্তের গুলিতে ঘের ব্যবসায়ী নিহত

এদিকে, মার্কিন এয়ার ট্রাফিক কন্ট্রোল সিস্টেম কমান্ড সেন্টারের (এটিএসসিসি) একজন উপদেষ্টা জানিয়েছেন, প্রযুক্তিবিদরা বর্তমানে সিস্টেমটি পুনরুদ্ধার করার জন্য কাজ করছেন । তবে কবে নাগাদ এটি সচল হবে তা তাৎক্ষণিক ভাবে অনুমান করা যাচ্ছে না।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, টেক্সাস থেকে পেনসিলভানিয়া পর্যন্ত বিমানবন্দরগুলোতে বর্তমানে বিমান ওঠানামা বন্ধ রয়েছে। অন্যদিকে, ইতোমধ্যেই সামাজিক মাধ্যমগুলোতে যুক্তরাষ্ট্র জুড়ে ফ্লাইট বিলম্ব এবং বিভ্রাটের কথা জানিয়েছেন যাত্রীরা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (দুপুর ২:৫৭)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
158
3271095
Total Visitors