1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বাংলাদেশি রাষ্ট্রদূতকে মস্কোর তল‌বে প্রতিক্রিয়া জানা‌বে ঢাকা - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

বাংলাদেশি রাষ্ট্রদূতকে মস্কোর তল‌বে প্রতিক্রিয়া জানা‌বে ঢাকা

  • প্রকাশিত : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
বাংলাদেশি রাষ্ট্রদূতকে মস্কোর তল‌বে প্রতিক্রিয়া জানা‌বে ঢাকা
বাংলাদেশি রাষ্ট্রদূতকে মস্কোর তল‌বে প্রতিক্রিয়া জানা‌বে ঢাকা

ঢাকা অফিস : বাংলাদেশের বন্দরে রুশ জাহাজ নোঙর করতে না দেওয়ায় মস্কোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানকে তলব করে প্রতিবাদ জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বাংলাদেশ।
বুধবার (২২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের স‌ঙ্গে আলাপকা‌লে এ তথ্য জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।


পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, পশ্চিমা নিষেধাজ্ঞায় থাকা ৬৯টি রুশ জাহাজ বাংলাদেশে ভিড়তে না দেওয়ার সিদ্ধান্তে মস্কোয় নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানকে মঙ্গলবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় তলব ক‌রে‌। সেখানে আমাদের রাষ্ট্রদূতের সঙ্গে রাশিয়ার যে বৈঠক হয়েছে, সে বিষয়ে আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি। বৃহস্পতিবার এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।


গত ২৪ ডিসেম্বর উরসা মেজর নামে রাশিয়ার পতাকাবাহী একটি জাহাজ রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পণ্য নিয়ে মোংলা বন্দরে পৌঁছানোর কথা ছিল। কিন্তু বাংলাদেশ জানতে পারে, সেটি মার্কিন নিষেধাজ্ঞার তালিকায় থাকা ‘স্পার্টা-৩’ জাহাজ। যেটি রঙ ও নাম বদল করে উরসা মেজর নাম দেওয়া হয়। এর ফলে বাংলাদেশ জাহাজটিকে বন্দরে ভিড়তে নিষেধ করে। যদিও জাহাজটিকে বন্দরে পণ্য খালাসের অনুমতি দিতে চাপ সৃষ্টি করে রাশিয়া। তবে জাহাজটি বন্দরে ভিড়তে না দেওয়ার বিষয়ে অনড় অবস্থানে রয়েছে ঢাকা।

এদিকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার রোদেনকো আন্দ্রে ইউরেভিচ বাংলা‌দে‌শি রাষ্ট্রদূতকে ডে‌কে জানান, এ ঘটনায় দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ৯:৩২)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
137
3268591
Total Visitors