1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চৌগাছায় জালিয়াতির মাধ্যমে মৎস্যজীবি সমিতি গঠন! ইউএনওর কাছে লিখিত অভিযোগ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

চৌগাছায় জালিয়াতির মাধ্যমে মৎস্যজীবি সমিতি গঠন! ইউএনওর কাছে লিখিত অভিযোগ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩

রায়হান হোসেন, চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় জাল জালিয়াতির মাধ্যমে একটি মৎস্যজীবি সংগঠন করা হয়েছে বলে সমিতির সদস্যরাই অভিযোগ করেছেন। এ ঘটনায় ২৮ মার্চ ওই সমিতির এক সদস্য পবন কুমার নামে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিতভাবে অভিযোগ করেছেন। উপজেলার দীঘলসিংহা গ্রামের অনন্ত কুমারের ছেলে পবন কুমার একজন সরকারি কার্ডধারি মৎস্যজীবি।
২৮ মার্চ মঙ্গলবার দুপুর ২টা দিকে চৌগাছা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দীঘলসিংহ গ্রামের মৎস্যজীবিরা স্থানীয় ইউপি সদস্যসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে এসে অভিযোগ করেন যে, ওই ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম তাদেরকে মিথ্যা কথা বলে মৎস্যজীবি কার্ড নিয়ে ফেরৎ দিচ্ছেন না। এরপরে এক লিখিত অভিযোগে ওই গ্রামের একজন মৎস্যজীবি পবন কুমার বলেন, ৫/৬ মাস আগে আমাদের ইউপি মেম্বর বায়োজিদ হোসেন কাঠু আমার অনুপস্থিতিতে আমার বাড়িতে যেয়ে আমার স্ত্রীকে বলেন,চেয়ারম্যান সাহেব আপনাদের জেলেদের মধ্যে ১০জনকে চাউল দিবেন। এজন্য তাদের মৎস্য কার্ড লাগবে। এই বলে তিনি ১০ জনের মৎস্যজীবি কার্ড নিয়ে যান। কিছুদিন পরে জানতে পারি চেয়ারম্যঅন তার ব্যক্তিস্বার্থ চরিতার্থের জন্য জালিয়াতির মাধ্যমে ওই কার্ড দিয়ে একটি মৎস্যজীবি সংগঠনের পায়তারা করছেন। আমরা তৎক্ষনাৎ বিষয়টি আমাদের মেম্বর সাহেবকে জানায় এবং আমাদের মৎস্যজীবি কার্ড ফেরৎ চায়। সেই থেকে মেম্বর বায়োজিদসহ আমরা চেয়ারম্যান কাশেমের কাছে আমাদের মৎস্যজীবি কার্ড ফেরৎ চাচ্ছি কিন্তু তিনি কিছুতেই কার্ডগুলো দিচ্ছেন না। বিষয়গুলো নিশ্চিত করে ওই ইউপি মেম্বর বায়োজিদ হোসেন কাঠু বলেন, চেয়ারম্যান মিথ্যা কথা বলে আমার মাধ্যমে কার্ডগুলো নিয়েছেন। সেই থেকে তার কাছে আমি কার্ডগুলো চাচ্ছি কিন্তু তিনি দিতে পারবেননা বলে জানিয়ে দিয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান আবুল কাশেম বলেন, এসকল অভিযোগ মিথ্যা বলে দাবী করেন। তিনি বলেন, তারা যদি সমিতি নাই করবে তবে সমিতির রেজিষ্টারে স্বাক্ষর করলো কেনো??
এ বিষয়ে জানতে চাইলে অভিযোগকারি পবন কুমার বলেন, চেয়ারম্যান যে সমিতি করবে তা আমরা জানতাম না। পরে একদিন আমাদের উপজেলায় ডেকে নিয়েনিয়েগিয়ে কি একটা খাতায় সই করতে বললেন। আমরা ভাল মনে সই করলাম। ওটা কিসেরে খাতা প্রশ্নের জবাবে তিনি বললেন আমরা জানিনা।
অভিযোগের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, সঠিক তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ২:৪৩)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
135
3272814
Total Visitors