1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
২৫ এপ্রিল জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

২৫ এপ্রিল জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩


ঢাকা অফিস: চারদিনের সফরে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৫ এপ্রিল প্রধানমন্ত্রীর এই সফর শুরু হবে। এতে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সই হতে পারে।

মঙ্গলবার (১১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি স্ট্যাটাস দিয়ে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে আগামী ২৫ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে সফর করবেন। সফরে সরকারপ্রধানকে অভ্যর্থনা জানাবেন জাপানের সম্রাট। দেশটিতে সফরকালে শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে একটি শীর্ষ বৈঠকে মিলিত হবেন। জাপানের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যার সম্মানে একটি কাজের নৈশভোজের আয়োজন করবেন।

জাপান সফরে প্রধানমন্ত্রী বিনিয়োগবিষয়ক একটি শীর্ষ সম্মেলন, কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠক এবং বাংলাদেশ সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে। সফরে প্রধানমন্ত্রী কয়েকজন জাপানি নাগরিকের হাতে ‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার’ সম্মাননা তুলে দেবেন। এ ছাড়া সফরে জাপানের সঙ্গে বাংলাদেশের বেশ কয়েকটি সহযোগিতা স্মারক স্বাক্ষর হওয়ার আশা করা হচ্ছে।

সরকারপ্রধান হিসেবে শেখ হাসিনা ১৯৯৭ সালে প্রথম জাপান সফর করেন। এরপর ২০১০, ২০১৪, ২০১৬ এবং সবশেষ ২০১৯ সালে তিনি টোকিও সফর করেন। এবার দেশটিতে প্রধানমন্ত্রীর ষষ্ঠ সফর হতে যাচ্ছে। এর আগে, গত বছরের নভেম্বরের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের কথা ছিলো। কিন্তু শেষ সময়ে সফরটি স্থগিত করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১:৫৭)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
105
3264880
Total Visitors