1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ঈদের আগে তীব্র খরতাপ থেকে পরিত্রাণ নেই - চ্যানেল দুর্জয়
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
যশোরে মডার্ন ক্লিনিক থেকে লাফিয়ে পড়ে রোগীর মৃত্যু ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলা কেটে হত্যা ‘বিদেশিরা ক্ষমতায় বসাবে, বিএনপির সেই স্বপ্ন কর্পূরের মতো উবে গেছে’ ‘আমরা কেউই আশা করিনি দুই ম্যাচে হারবো’ এমপি আনার খুন: গ্রেফতার সিয়ামই কসাই জিহাদ কেশবপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন মনিরামপুর কল্যাণ সমিতির নতুন কমিটির অভিষেক – সভাপতি জয়নাল, সম্পাদক সঞ্জয় চৌগাছায় আনারস প্রতীক নিয়ে তৃতীয়বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এস এম হাবিব কায়েমকোলার মাদক কারবারি মিঠুর বীরদর্পে অব্যহত প্রতারণা! চৌগাছায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় শামীম রেজা ভাইস চেয়ারম্যান নির্বাচিত

ঈদের আগে তীব্র খরতাপ থেকে পরিত্রাণ নেই

  • প্রকাশিত : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

ঢাকা অফিস: বৈশাখী খরতাপে পুড়ছে দেশ। মধ্যগগণের তাতানো সূর্য যেনো তরল গরল ঢালছে চরাচরে। শরীর সেদ্ধ হয়ে যাওয়ার অবস্থা। কাঠফাটা রোদে দুঃষহ হয়ে উঠেছে জনজীবন। পবিত্র রমজানে রোজা রেখে খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে রীতিমত বিপর্যয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে অসহনীয় গরমের তীব্রতা। হাসঁফাসঁ করছে প্রাণ। প্রচন্ড রোদে, তীব্র তাপদাহে প্রাণিকুলের ত্রাহি দশা। দেশের পশ্চিমে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। টানা ১৪ দিন ধরে চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ও খরা বিরাজ করছে।

রবিবার যশোর ও চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ প্রায় ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় দ্বিতীয় দিনের মতো ৫৮ বছরের রেকর্ড ভঙ্গ করেছে উষ্ণতা।

বৈশাখের শুরুতে বৃষ্টিহীন এই সময়ে তাপমাত্রা বেড়েই চলেছে। সারাদেশের মানুষ চাতক পাখির মতো বৃষ্টির অপেক্ষায়। তবে আবহাওয়াবিদ ও আবহাওয়া অধিদফতর বলছে, ঈদের আগে তীব্র খরতাপ থেকে নিস্তার নেই। সহসা বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকায় দেশে প্রচণ্ড গরম থেকে তাৎক্ষণিক স্বস্তির কোনো সম্ভাবনা নেই। সামনের কয়দিনে সর্বকালের রেকর্ড ভাঙা তাপদাহের আশংকা করা হচ্ছে। ইতোমধ্যেই দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৯ বছরের মধ্যে সর্বোচ্চ রেকর্ড করেছে। বর্তমানে বাড়ছে বাতাসে আর্দ্রতা। সেই সঙ্গে বাড়ছে গরমের কষ্ট। ঠোট শুকিয়ে ও ফেটে যাচ্ছে। এবারের গরমে ভিন্নমাত্রা রয়েছে। এবার বাতাসে আর্দ্রতা স্বাভাবিকের তুলনায় ৩০ শতাংশ কম। সকালে সূর্য ওঠার সাথে সাথে গা জ্বালা পোড়া করে তীব্র রোদে। বেলা বাড়ার সাথে সাথে এ রোদ যেনো আগুনের ফুলকি হয়ে ঝরছে। দুপুরে তরল আগুন হয়ে উঠছে রোদ। বইছে লু হাওয়া।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৪:৩৫)
  • ২৫শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
150
4038176
Total Visitors