1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বরিশালে স্থাপিত হচ্ছে ১০০ ক্ষুদ্র ও মাঝারি শিল্প ইউনিট - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

বরিশালে স্থাপিত হচ্ছে ১০০ ক্ষুদ্র ও মাঝারি শিল্প ইউনিট

  • প্রকাশিত : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

বরিশাল শিল্পনগরীতে ১০০টি ক্ষুদ্র ও মাঝারি শিল্প ইউনিট স্থাপন করা হবে। এর ফলে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে, যা দেশের দারিদ্র্য হ্রাসে সহায়ক ভূমিকা পালন করবে। সদর উপজেলার কাউনিয়া মৌজায় বিসিক শিল্প নগরীর অনুন্নত এলাকা উন্নয়ন এবং উন্নত এলাকার অবকাঠামো মেরামত ও পুনর্নির্মাণ করেই এসব শিল্প ইউনিট স্থাপিত হবে।

সময়ের মধ্যে সম্পন্ন করা সম্ভব হবে বলে শিল্প মন্ত্রণালয় জানিয়েছে, সেহেতু প্রকল্পটি সুষ্ঠু বাস্তবায়নের স্বার্থে আইএমইডি প্রদত্ত নিম্নরূপ শর্তসমূহ প্রতিপালন সাপেক্ষে ‘বরিশাল বিসিক শিল্প নগরীর অনুন্নত এলাকা উন্নয়ন এবং উন্নত এলাকার অবকাঠামো মেরামত ও পুনর্নির্মাণ (প্রথম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের মেয়াদ চতুর্থবার ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে ২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির প্রস্তাব একনেকের অনুমোদনের জন্য সুপারিশ করা হলো।

এ প্রসঙ্গে জানতে চাইলে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার জানিয়েছেন, কিছু সীমাবদ্ধতার কারণে প্রকল্পটি বাস্তবায়নে বিলম্ব হয়েছে। আশা করছি এবার নির্ধারিত সময়ের মধ্যেই এর কাজ শেষ হবে। এর মধ্য দিয়ে বরিশালে বিসিক এলাকায় কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এতে মানুষের দারিদ্র্য কমে প্রকল্পটি দেশের অর্থনীতি ও জিডিপিতেও অবদান রাখবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ৪:৫৩)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
131
3256499
Total Visitors