1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
১ হাজার এসআই নেবে বাংলাদেশ পুলিশ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

১ হাজার এসআই নেবে বাংলাদেশ পুলিশ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩

দুর্জয় ডেস্ক : আপনি কি সৎ, সাহসী এবং দেশের জন্য যেকোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত? এমন প্রশ্ন ছুড়ে দিয়ে উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ।

বৃহস্পতিবার বাহিনীটির ফেসবুক পেজে বিজ্ঞপ্তিসহ সার্বিক নির্দেশনা প্রকাশ করা হয়। পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ দপ্তর থেকে জানা গেছে, আনুমানিক এক হাজার উপপরিদর্শক নিয়োগ হতে পারে। তবে সংখ্যা নির্ধারিত হবে পদের সংখ্যা বৃদ্ধি ও শূন্য পদ থাকা সাপেক্ষে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শনিবার ভোর থেকে ২৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে চাকরির জন্য আবেদন করা যাবে। এই ওয়েবসাইটে লগইন করে আবেদন প্রক্রিয়ার ধাপগুলো শুরু করতে হবে।

ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, লিখিত, মনস্তাত্ত্বিক, কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার যাচাই পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশনসহ এমন কয়েকটি ধাপ পার হওয়ার পরে মৌলিক প্রশিক্ষণের জন্য চূড়ান্ত মনোনয়ন পাবেন আবেদনকারী।

পুলিশ সদর জানিয়েছে, উপপরিদর্শক (এসআই) নিয়োগের ক্ষেত্রে কোনো আবেদনকারীর বিরুদ্ধে আর্থিক লেনদেনে জড়িত থাকার তথ্য পেলে তাকে গ্রেপ্তার করে নিয়োগ বাতিল করা হবে।

বিজ্ঞপ্তিতে আবেদনকারীর বয়সসীমা ১৯ থেকে ২৭ বছর এবং সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি। পাশাপাশি কম্পিউটার চালনায় দক্ষতা সম্পন্ন হতে হবে। এ ছাড়া প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

শারীরিক মাপে পুরুষদের ক্ষেত্রে ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি বেঁধে দেয়া হয়েছে। ওজন বয়স ও উচ্চতার সঙ্গে সামঞ্জন্যপূর্ণ এবং চোখের দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে।

আবেদনের ক্ষেত্রে কোনো সহায়তার প্রয়োজন হলে টেলিটক নম্বর থেকে ১২১ এবং অন্য অপারেটর থেকে ০০১৫০০১২১১২১ নম্বরে ফোন করে সহযোগিতা নেয়া যাবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ৭:২২)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
129
3253796
Total Visitors