1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আজমত ইসিতে, জাহাঙ্গীর হাইকোর্টে - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

আজমত ইসিতে, জাহাঙ্গীর হাইকোর্টে

  • প্রকাশিত : রবিবার, ৭ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুর সিটি করপোরেশ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লাহ খান পৌঁছেছেন নির্বাচন কমিশনে। তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগের ব্যাখ্যা দিতে ইসির ডাকে এসেছেন তিনি।

রবিবার দুপুর ৩টা ৫ মিনিটে আগারগাঁও নির্বাচন ভবনে সিইসির সভাকক্ষে তার বক্তব্য শুনতে বসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন।

এর আগে আচরণবিধি ভঙ্গের অভিযোগে তাকে দুই দফা শোকজ করে ইসি। এরপর তাকে ইসিতে তলব করা হয়।
এদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়নবঞ্চিত জাহাঙ্গীর আলম।
রবিবার (৭ মে) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়েছে বলে জানান সাবেক এই মেয়র। তিনি বলেন, রিটটি ফাইল করা হয়েছে।

এর আগে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল-ইসলামের হাইকোর্ট বেঞ্চে রিট দায়েরের অনুমতি নেওয়া হয়। এই বেঞ্চেই ক্রম অনুযায়ী রিট আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন জাহাঙ্গীর আলমের আইনজীবী নকিব সাইফুল ইসলাম।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর গত ৩০ এপ্রিল গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম মেয়র পদে জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

পরে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে আপিল করেন জাহাঙ্গীর আলম। গত ৪ মে ঢাকার বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বিপ্লব প্রার্থী জাহাঙ্গীরের আপিল আবেদন খারিজ করে দেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (বিকাল ৫:৫৮)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
161
3271608
Total Visitors