1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
উপকূল বোর্ড গঠনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

উপকূল বোর্ড গঠনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

  • প্রকাশিত : সোমবার, ৮ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

সাতক্ষীরাসহ উপকূলীয় এলাকার জন্য পৃথক উপকূলীয় বোর্ড গঠন ও বাজেটে থোক বরাদ্দের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। সোমবার (৮ মে) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের মাধ্যমে উক্ত স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয়েছে, প্রাকৃতিক দুর্যোগ কবলিত এই এলাকায় শিক্ষার হার কম। দরিদ্রতার হার দেশের অন্যান্য স্থানের চেয়ে অনেক বেশি। ফলে বিভিন্ন সামাজিক অর্থনৈতিক মৌলবাদসহ নানা সংকটে জর্জরিত এই এলাকা। জলাবদ্ধতা নিরসন ও নদীর বেড়িবাঁধ ভাঙন রোধে কয়েক হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে এবং চলমান রয়েছে। কিন্তু জলবায়ু পরিবর্তনজনিত ঘন ঘন প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন কারণে অধিকাংশ উন্নয়ন টেকসই হচ্ছে না। ফলে দুর্যোগে ক্ষতিগ্রস্ত বহু মানুষ কর্মহীন বেকার হয়ে অন্যত্রে চলে যেতে বাধ্য হচ্ছে।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক অ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল এবং সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ স্মাক্ষরিত স্মারকলিপিতে আরও বলা হয়েছে, সাতক্ষীরায় আন্তর্জাতিক মানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের জন্য ২০২১ সালের ১২ অক্টোবর সম্ভাব্য স্থান পরিদর্শন করেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প প্রকৌশলীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল। কিন্তু অর্থ বরাদ্দ না হওয়ায় সরকার গৃহীত এসব প্রকল্পের এখনো দৃশ্যমান অগ্রগতি হয়নি। সাতক্ষীরা নাগরিক কমিটির পক্ষ থেকে আগামী বাজেটে এসব প্রকল্পে অর্থ বরাদ্দসহ পৃথক উপকূলীয় বোর্ড গঠন ও বাজেটে বিশেষ বরাদ্দের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদানের সময় কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব ছাড়াও উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আব্দুল ওয়াহেদ, জেলা নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবলু,  জেলা জাসদের সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ওসমান গনি, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রিস আলী, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত, উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, উন্নয়নকর্মী অ্যাড, মুনির উদ্দীন, নদী বাাঁও আন্দোলনের আদিত্ব মল্লিক প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৪:৪১)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
136
3272974
Total Visitors