1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ইমরান খানকে গ্রেপ্তার বেআইনি, অবিলম্বে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

ইমরান খানকে গ্রেপ্তার বেআইনি, অবিলম্বে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে বেআইনি ঘোষণা করেছেন দেশটির সর্বোচ্চ আদালত। সেই সঙ্গে অবিলম্বে তাঁকে মুক্তির নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানি হয়। প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ শুনানি নেন।

শুনানির এক পর্যায়ে এক ঘণ্টার মধ্যে ইমরান খানকে হাজির করার নির্দেশ দেন সর্বোচ্চ আদালত। সে অনুযায়ী ইমরানকে হাজির করা হয়।
পরে শুনানি নিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরানের গ্রেপ্তারকে বেআইনি ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। পাশাপাশি অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন।
গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়।

আজ শুনানিতে ইমরানের আইনজীবীরা আদালতকে বলেন, ইসলামাবাদ হাইকোর্টে আগাম জামিনের জন্য গিয়েছিলেন ইমরান খান। এ সময় তাঁকে আদালত চত্বর থেকে গ্রেপ্তার করা হয়। ইমরানকে গ্রেপ্তার করতে সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১০০ সদস্য ছিলেন। এভাবে গ্রেপ্তারের মাধ্যমে আদালত অবমাননা করেছে জাতীয় জবাবদিহি ব্যুরো (ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো—এনএবি)।

এদিকে ইমরান খানকে গ্রেপ্তারের ঘটনায় পাকিস্তানের বিভিন্ন শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তাঁর দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে ৮ জন নিহত এবং ২৯০ জন আহত হয়েছেন। আটক হয়েছেন ১ হাজার ৯০০ বিক্ষোভকারী।

পরিস্থিতি সামাল দিতে পাঞ্জাব, খাইবার পাখতুনখাওয়া ও ইসলামাবাদে সেনা মোতায়েন করা হয়েছে। বিক্ষোভকারীরা লাহোরে কর্পস কমান্ডারের বাসভবনে হামলা এবং রাওয়ালপিন্ডিতে সেনা সদর দপ্তরের ফটক ভাঙচুর করার পর সেনা মোতায়েনের ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার সেনা স্থাপনায় হামলার ঘটনায় ক্ষোভ জানিয়ে গতকাল পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বিবৃতি দিয়েছে। তারা বলেছে, ৯ মে দিনটি ‘কালো অধ্যায়’ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে। বিবৃতিতে আরও বলা হয়, ‘আমরা কাউকে আইন নিজের হাতে তুলে নিতে দেব না।’

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
72
4186632
Total Visitors

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ১০:১৫)
  • ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি
  • ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)