1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

  • প্রকাশিত : রবিবার, ২৮ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং, ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

শনিবার, ২৭ মে রাতে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব রাশিদা আক্তার সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি এবং বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষাপ্রতিষ্ঠানে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হলো। অবশিষ্ট উত্তীর্ণ প্রার্থীদের মেধাক্রম ও কোটার ভিত্তিতে অপেক্ষমাণ তালিকা হিসেবে বিবেচনা করা হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে ফলাফল প্রকাশ করা হলো।

পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ও বিস্তারিত নির্দেশনা পরবর্তীতে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের (www.bnmc.gov.bd) ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার (২৬ মে) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত দেশের ২০টি কেন্দ্র ও ৬২টি ভেন্যুতে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ৩টি কোর্সে মোট ১ লাখ ১৭ হাজার ১৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষায় সর্বোচ্চ পরীক্ষার্থী ঢাকা কেন্দ্রে মোট ১৮ হাজার ৫৭৭ জন এবং সর্বনিম্ন নোয়াখালী কেন্দ্রে ৮৬৭ জন পরীক্ষা দেয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৬:৩৪)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
168
3271681
Total Visitors