1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
পরীক্ষা কেন্দ্রে অনিয়ম, অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

পরীক্ষা কেন্দ্রে অনিয়ম, অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

রংপুরের ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবহারিক পরীক্ষায় নানান অনিয়ম মিলেছে।

কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলি আকবার খানের আকস্মিক পরিদর্শনে সেসব অনিয়ম ধরা পড়ে। এ কারণে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষকে দায়িত্ব থেকে সরানোসহ তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার এ বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কেপায়েত উল্লাহ স্বাক্ষরিত জরুরি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ৪ মার্চ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ‘ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি শালবন মিস্ত্রিপাড়া, হারাগাছ রোড, রংপুর কেন্দ্র আকস্মিক পরিদর্শন করেন। এসময ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের ব্যবহারিক পরীক্ষায় বিভিন্ন অনিয়ম পাওয়ায় যায়। বোর্ডের হাজিরা শিটেও বিভিন্ন অসংগতি পাওয়া যায়।

বলা হয়েছে, এসব বিষয়ে অধ্যক্ষকে শোকজ করা হয়। তার দেওয়া সন্তুষ্ট হয়নি বোর্ড কর্তৃপক্ষ। উপরন্তু সেই পত্রের জবাবে নিজের দোষ ও দায় এড়ানোর জন্য তিনি অসত্য ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করেন। এ ধরনের কার্যক্রমের দায়ে তাকে কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষাসহ অন্যান্য সব কার্যক্রম থেকে বিরত রাখার ঘোষণা করা হয়েছে।

‘একই সঙ্গে প্রতিষ্ঠানের বর্তমান অধ্যক্ষের পরিবর্তে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন সক্ষম প্রতিষ্ঠানে কর্মরত যোগ্য, দক্ষ শিক্ষক/কর্মকর্তার বিকল্প নাম প্রস্তাব করে তিন কার্যদিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারী বরাবর প্রেরণের অনুরোধ করা হলো। অন্যথায় কেন্দ্রটি বাতিল ঘোষণা করা হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয়েছে।’

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ১১:৪৫)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
177
3270520
Total Visitors