1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের কর্মদক্ষ হতে হবে - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের কর্মদক্ষ হতে হবে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের কর্মদক্ষ করে গড়ে তোলার বিকল্প নেই বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, উন্নত দেশ গড়তে কর্মদক্ষতা উন্নয়নের কোনো বিকল্প নেই। অর্থনৈতিক ঊর্ধ্বমুখিতার সঙ্গে সামঞ্জস্যতা রাখতে মানবসম্পদের কর্মদক্ষতার উন্নয়ন করতে হবে।

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) বিজনেস স্টাডিজ বিভাগের উদ্যোগে আয়োজিত ‘বাংলাদেশের প্রেক্ষাপটে কর্মসংস্থান দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনারের রিসোর্স পারসন ও মূল বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

বুধবার (৭ জুন) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের রতœগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারস হলে বাংলাদেশের প্রেক্ষাপটে শিক্ষার্থীদের কর্মসংস্থান দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এ সেমিনারের আয়োজন করা হয়।

ড. আবু তাহের বলেন, উচ্চশিক্ষার ক্ষেত্রে আমাদের এমনভাবে শিক্ষা কারিকুলাম সাজাতে হবে, যাতে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান থেকেই উন্নত কর্মসংস্থানের দক্ষতা অর্জন করে কর্মক্ষেত্রে প্রবেশ করতে পারেন। এ লক্ষ্য বাস্তবায়নে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো. ইয়াহিন হোসেনের সভাপতিত্বে সেমিনারে সম্মানিত অতিথি ছিলেন উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুল ইসলাম।

এছাড়া বিজনেস স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাঈদ পারভেজ, মেহনাজ আখতার, জনসংযোগ কর্মকর্তা মো. ওমর ফারুকসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা সেমিনারে অংশ নেন। সেমিনার শেষে রিসোর্স পারসন ও মূল বক্তা অধ্যাপক ড. মো. আবু তাহেরকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (ভোর ৫:০৫)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
105
3265119
Total Visitors