1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চৌগাছায় ৫ দোকানিকে ২৫ হাজার টাকা জরিমানা: বিপুল পরিমান নিষিদ্ধ পলিথিন জব্দ - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

চৌগাছায় ৫ দোকানিকে ২৫ হাজার টাকা জরিমানা: বিপুল পরিমান নিষিদ্ধ পলিথিন জব্দ

  • প্রকাশিত : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪

রায়হান হোসেন, চৌগাছাঃ

দোকানে নিষিদ্ধ পলিথিন রাখার অপরাধে যশোরের চৌগাছায় অভিযান চালিয়ে ৫ দোকানদারকে ২৫হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বিভিন্ন দোকান থেকে ২১৩ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। সোমবার (১৯ ফেব্রুয়ারী) দুপুর ১টা থেকে শহরের বিভিন্ন দোকানে এ অভিযান চালায় যশোর জেলা পরিবেশ অধিদপ্তর।

আদালতসুত্রে জানা যায়, নিষিদ্ধ পলিথিন দোকানে রাখার সংবাদ পেয়ে বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় শহরের শফি ষ্টোরের স্বত্ত্বাধিকারী হাজী লিয়াকত হোসেনের দোকানে নিষিদ্ধ পলিথিন পেয়ে ১০হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে (পরিমানে বেশ-কম) পর্যায়ক্রমে ইবাদত ষ্টোরের স্বত্ত্বাধিকারী ইবাদত হোসেনকে ৬হাজার টাকা, কমল ষ্টোরের স্বত্ত্বাধিকারী কমল রায়কে ৩হাজার টাকা, স্বপন ষ্টোরের স্বত্ত্বাধিকারী স্বপন রায়কে ২হাজার টাকা ও প্রাণ সরকারের পানের দোকানে ৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গুঞ্জন বিশ্বাস। এসময় জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক সৌমেন মিত্র, জিয়া হোসেন, হিসাবরক্ষক মিজানুর রহমান ও চৌগাছা ভূমি অফিসের পেশক্বার অলোক বিশ্বাসসহ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক এসিল্যান্ড গুঞ্জন বিশ্বাস বলেন, পরিবেশ সংরক্ষণ আইনের ১৯৯৫ এর ৬(ক) ও ১৫\১ ধারায় নিষিদ্ধ পলিথিন রাখার অপরাধে ৫জন দোকানিকে ২৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং তাদের দোকান থেকে ২১৩কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। পরিবেশ সংরক্ষনের স্বার্থে ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (বিকাল ৪:০২)
  • ১৭ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
111
3248466
Total Visitors