1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ব্যতিক্রমী উদ্যোগ প্রশাসনের: চৌগাছায় কৃষক-কৃষাণীর সবজি বাজারের উদ্বোধন - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ব্যতিক্রমী উদ্যোগ প্রশাসনের: চৌগাছায় কৃষক-কৃষাণীর সবজি বাজারের উদ্বোধন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

রায়হান হোসেন, চৌগাছাঃ

যশোরে এবার কৃষিক্ষেত্রে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে প্রথমবারের মতো কৃষক-কৃষাণীর সবজি বাজারের উদ্বোধন করেছেন চৌগাছা উপজেলা প্রশাসন। সপ্তাহে শনিবার ও মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চালু থাকবে এ বাজার। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) সকাল সাড়ে দশটায় পরিষদ চত্ত্বরে বাজারের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী, কৃষি কর্মকর্তা মোশাব্বির হোসাইন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান হামিদ মল্লিক, নুরুল কদর, প্রানিসম্পদ কমকর্তা আনোয়ারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সবজি বিক্রি করতে আসা নারায়নপুর গ্রামের কৃষাণী কাজল রেখা ও হিজলী গ্রামের কৃষক জুলফিকার সিদ্দীক প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে চ্যানেল দুর্জয়কে বলেন, “তিন প্রকারের ফুলকপি, বেগুন, লেটুস পাতা, মিষ্টি আলু, লাউ, ক্যাপসিকাম, গাজর, পেয়ারা, শিমসহ বিক্রির জন্য বিভিন্ন ধরনের পুষ্টিগুন সমৃদ্ধ, সতেজ ও বিষমুক্ত সবজি এনেছি। এ সবজি স্বল্প মূল্যে পেতে পারে সবাই।”

উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান বলেন, সবজির বাজারকে বিষমুক্ত করার ক্ষেত্রে প্রশাসনের এই ব্যতিক্রম আয়োজন। এই বাজারের মাধ্যমে বিভিন্ন মানুষের রোগ প্রতিরোধের ক্ষমতা বৃদ্ধি পাবে বলে তিনি যার যার জায়গা থেকে সকলকে এই বাজারকে চালু রাখার আহবান করেন এবং পরিশেষে প্রশাসনকে ধন্যবাদ জানান।

চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা বলেন, কোনো তৃতৃীয়পক্ষ ছাড়াই সতেজ সবজি ভোক্তার হাতে পৌছে দেওয়ার জন্য এই উদ্যোগ নিয়েছি। এখন থেকে প্রাথমিকভাবে শনিবার এবং মঙ্গলবার এই দুইদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্ত্বরে চলবে এই সবজি বাজার। তিনি বলেন, এই কাজে আমরা কৃষাণীদের বেশি উদ্বুদ্ধ করছি, তারা নিজের হাতে ফলানো সবজি ন্যায্য মূল্যে যেন বিক্রি করতে পারে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (বিকাল ৩:৩৪)
  • ১৭ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
109
3248366
Total Visitors