1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
যশোর মেডিকেলের টেকনোলজিস্ট আব্দুর রশিদ কোটি কোটি টাকার মালিক ! - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

যশোর মেডিকেলের টেকনোলজিস্ট আব্দুর রশিদ কোটি কোটি টাকার মালিক !

  • প্রকাশিত : সোমবার, ২৫ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টারঃ যশোর মেডিকেল কলেজের টেকনোলজিস্ট আব্দুর রশিদের বিরুদ্ধে অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ গড়ে তোলার অভিযোগ পাওয়া গেছে। মেডিকেলের যন্ত্রাংশ ও ক্যামিক্যাল চুরি করে বিভিন্ন ক্লিনিকে বিক্রি করে আজ সে অগাধ সম্পদের মালিক বনে গেছেন।
অনুসন্ধানকালে একাধিক সূত্র জানায়, আব্দুর রশিদ যশোর মেডিকেল কলেজে ও বিভিন্ন হাসপাতালে মেডিকেল টেকনোলজিস্ট পদে চাকুরি করা কালিন মেডিকেলের দামী যন্ত্রাংশ ও ক্যামিক্যাল চুরি করে শহরের বিভিন্ন ক্লিনিকে বিক্রি করে আজ কোটি কোটি টাকার মালিক বনে গেছেন।যশোর শহরের ষষ্ঠীতলা পাড়ায় প্রায় ৫ শতক জমির উপর গড়ে তুলেছেন বিলাস বহুল ৫ তলা আলিশান বাড়ি।
বর্তমান বাজারে যার মূল্য প্রায় ৫ কোটি টাকা। এর আগে যশোর শহরের রেলগেট তেঁতুলতলা এলাকায় ৭ শতক জমি খরিদ করেন সরকারি মালামাল লোপাটকারী মেডিকেল টেকনোলজিস্ট আব্দুর রশিদ। বর্তমানে রেলগেট তেঁতুলতলার ঐ জমিটি তিনি বিক্রি করে দিয়েছেন বলে সূত্র জানায়। ঝিকরগাছা উপজেলা সদরে কুখ্যাত চোর আব্দুর রশিদ ৫ শতক জমি কিনে সেখানে কপোতাক্ষ ডায়াগনস্টিক সেন্টার নামে একটি ক্লিনিক করেছেন।যা তার অবৈধ অর্থে কেনা হয়েছে বলে সূত্র জানায়।যশোর মেডিকেল কলেজ থেকে চুরি করে যন্ত্রাংশ ও ক্যামিক্যাল নিয়ে তার নিজস্ব ক্লিনিকে ব্যবহার করে থাকেন বলেও বিস্তর অভিযোগ রয়েছে।এসব অবৈধ কাজের মাধ্যমে উপার্জিত অর্থ দিয়ে আব্দুর রশিদ গ্রামের বাড়ি মণিরামপুর উপজেলার মদনপুরে ৩ তলা বাড়ি ও মাহাতাব নগর গ্রামের মাঠে মোট ১৭ বিঘা জমি খরিদ করেছেন। এরমধ্যে ১২ বিঘা জমিতে মাছের ঘের করেছেন তিনি।বাকি ৫ বিঘা জমি চাষাবাদে ব্যবহার হচ্ছে। নিজের নামে ও বেনামে জ্ঞাত আয় বহির্ভূত অপ্রদর্শিত তার আরও অনেক সম্পদ রয়েছে বলে জানা গেছে। অত্যান্ত ধূরন্ধর আব্দুর রশিদ এসব সম্পদের কিছু কিছু নিজের নামে এবং বাকি সম্পদগুলি স্ত্রীর নামে করেছেন বলে জানা গেছে। ব্যাংকেও রয়েছে তার নামে বেনামে কোটি কোটি টাকা।সামান্য একজন সরকারি চাকুরে আব্দুর রশিদের এতো সম্পদের কথা শুনে এলাকাবাসী হতবাক হয়েছেন।একসময় যার পরিবারে নুন আনতে পান্তা ফুরাতো আজ তার কোটি কোটি টাকার সম্পদ নিয়ে নানা প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। সরেজমিনে অনুসন্ধানকালে বিভিন্ন সূত্র থেকে এসব তথ্য পাওয়া গেছে।
শুধু তাই নয়, যশোর স্বাস্থ্য বিভাগের বেশ কয়েকজন সৎ কর্মকর্তার সাথে আব্দুর রশিদের সম্পদের ব্যাপারে কথা বললে তারাও বিস্মিত হন।
এব্যাপারে আব্দুর রশিদের সাথে যোগাযোগ করা হলে, তিনি বলেন, ভাই রিপোর্টটি করবেন ন- আমি আগামী সোমবার আপনার সাথে দেখা করে বিষয়টি মিমাংসা করে নিবো। এবাপ্যারে এলাকাবাসি দূর্নীতি দমন কমিশনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১০:০৪)
  • ১৬ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৩রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
124
3245889
Total Visitors