1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ

  • প্রকাশিত : শুক্রবার, ৩ মে, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীসহ দেশের চার বিভাগে আজ ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের বেশ কয়েকটি জেলায় চলমান তাপপ্রবাহ কিছুটা কমতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টায় দেয়া আবহাওয়াবিদ খোঃ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানিয়েছে, চলতি মাসে তিন থেকে পাঁচটি শিলা বৃষ্টিসহ দু’একটি কালবৈশাখী ঝড় হতে পারে। তবে, এপ্রিল মাসের তুলনায় মে মাসে তাপপ্রবাহের সম্ভাবনা কম। এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ১০ মিলিমিটার আর রাঙ্গামাটিতে সর্বোচ্চ ৬৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

অন্যদিকে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার আজকের পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া, দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। একইসঙ্গে সারাদেশে দিনের তাপমাত্রা কমবে ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা সমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চাঁদপুর জেলাসহ ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়েও মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
147
4188795
Total Visitors

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১১:৫০)
  • ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি
  • ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)