1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মালয়েশিয়ায় প্রতারণার শিকার ৭৩৩ বাংলাদেশি শ্রমিক পাচ্ছেন আড়াই কোটি টাকা - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় প্রতারণার শিকার ৭৩৩ বাংলাদেশি শ্রমিক পাচ্ছেন আড়াই কোটি টাকা

  • প্রকাশিত : শনিবার, ১৮ মে, ২০২৪

আন্তর্জাতিক ডেস্কঃ

মালয়েশিয়ার জোহরবারুতে প্রতারিত হওয়া ৭৩৩ জন বাংলাদেশি শ্রমিককে তাদের পাওনা বেতন বাবদ আড়াই কোটি টাকার বেশি প্রদান করা হবে। দেশটির শ্রম বিভাগ জানিয়েছে, অপরিশোধিত বেতনের পরিমাণ ১০ লাখ ৩৫ হাজার ৫৫৭ বাথ। যা বাংলাদেশি অর্থে আড়াই কোটি টাকারও বেশি।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় শুক্রবার (১৭ মে) এক বিবৃতিতে জানিয়েছে, কর্মসংস্থান আইন-১৯৫৫ এর ধারা ৬৯ (৪)’র অধীনে জোহর শ্রম অধিদফতর নিয়োগকর্তাকে দায়রা আদালতে এনে শ্রম আদালতের জারি করা আদেশ কার্যকর করবে।

গত ফেব্রুয়ারিতে জোহরবারুতে ৭৩৩ জন বাংলাদেশি শ্রমিকের খোঁজ মেলে। তাদেরকে প্রায় ৪ মাস ধরে বিনা বেতনে কাজ করানো হচ্ছিল এবং প্রতিশ্রুত কাজও দেয়া হয়নি। এর আগে, ৫ ফেব্রুয়ারি জোহর শ্রম অধিদফতর এই শ্রমিকদের বেতন পরিশোধ করার জন্য ৪৫ দিনের সময় বেঁধে দিয়েছিল। তবে সেই সময়ে নির্ধারিত টাকা পরিশোধ করেনি কর্তৃপক্ষ।

মন্ত্রণালয় জানিয়েছে, অভিযুক্ত কোম্পানিটির বিরুদ্ধে চলা ১০টি তদন্তের মধ্যে ৪টিতে মামলার অনুমতি দেয়া হয়েছে। বাকি ৬টি অধিকতর তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও কোম্পানিটিতে বিদেশি কর্মী নিয়োগের কোটা প্রত্যাহার করা হয়েছে এবং নিয়োগকর্তাকে নতুন বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, একটি বিশেষ ‘নিয়োগকর্তা পরিবর্তন প্রক্রিয়া’ (পিটিএম) এর মাধ্যমে ৬৯২ জন ক্ষতিগ্রস্ত বাংলাদেশি কর্মীকে এরই মধ্যে নতুন কর্মস্থলে নিয়োগ দেয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
83
4377509
Total Visitors

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ৩:২৫)
  • ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই মহর্‌রম ১৪৪৬ হিজরি
  • ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)