1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চৌগাছায় বজ্রপাত রোধে দুই ভাইয়ের ১হাজার তালগাছ রোপন - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

চৌগাছায় বজ্রপাত রোধে দুই ভাইয়ের ১হাজার তালগাছ রোপন

  • প্রকাশিত : বুধবার, ২৬ জুন, ২০২৪

রায়হান হোসেন, চৌগাছাঃ

যশোরের চৌগাছায় বজ্রপাত রোধে ১হাজার তালগাছ রোপন করেছেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আলামিন হোসেন ও জহির রায়হান। তারা উভয়ই উপজেলার সুখপুকুরিয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। বুধবার (২৬ জুন) সকাল থেকেই এলাকাবাসীর সহায়তা নিয়ে গ্রামের সড়কের ধারে ও বিভিন্ন পতিত জমিতে এই তাল গাছের চারা রোপন করেন তারা।

জানা গেছে, ১ হাজার তালের চারা রোপন করতে প্রায় পাঁচ দিন সময় লেগেছে তাদের। রোপনের সময় স্থানীয় জনপ্রতিনিধি সহ এলাকার সাধারণ মানুষও এতে অংশ নেন।

এদিন দেখা যায়, সারিবদ্ধভাবে সড়কের দুই পাশে তাল গাছের চারা রোপণ করার কাজে ব্যস্ত আলামিন , জহির রায়হান ও তাদের পিতা ইদ্রিসসহ এলাকার যুবকরা। সুখপুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান এ কার্যক্রমের উদ্বোধন করেন।

কর্মসূচির উদ্যোক্তা কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আলামিন ও জহির রায়হান বলেন, আমরা দুইভাই দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতের মৃত্যুর সংখ্যা যখন বেড়েই চলেছে ঠিক তখনই সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে বজ্রপাত নিরোধী বৃক্ষ তালগাছ রোপনের এক অভিনব উদ্যোগ নিয়েছি। গ্রামের সড়ক ও পতিত জমিতে পর্যায়ক্রমে ১ হাজার তাল গাছের চারা রোপণের উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে কিছু রোপণ কাজ শুরু করেছি।

সুখপুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান বলেন, বজ্রপাত থেকে রক্ষা পাওয়ার জন্য এলাকার যুবকদের মধ্যে থেকে আলামিন ও জহির রায়হানের তালগাছ রোপণের উদ্যোগকে আমি স্বাধুবাদ জানাই। সামাজিক দায়বদ্ধতা থেকে তাদের এই কল্যাণমূলক উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আশা করছি তাদের দেখে অন্য এলাকায় তাল গাছের বীজ রোপণে যুবকরা উৎসাহিত হবে।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
84
4375698
Total Visitors

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১:৪৮)
  • ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই মহর্‌রম ১৪৪৬ হিজরি
  • ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)