1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কী আছে ক্ষেত থেকে পাওয়া এই রহস্যময় সিন্দুকে? - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

কী আছে ক্ষেত থেকে পাওয়া এই রহস্যময় সিন্দুকে?

  • প্রকাশিত : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

আজকাল ইন্টারনেটে আশ্চর্য এক সিন্দুক নিয়ে ফিসফাস চলছে। যা আমেরিকার নিউইয়র্ক অঙ্গরাজ্যের একটি ক্ষেতে অনেক বছর মাটির নিচে ছিল। কিছুদিন আগে সেখান থেকে এটি আবিষ্কৃত হয়েছে।

কেউ জানে না, ধাতব বস্তুর তৈরি এ সিন্দুক কার এবং কত বছর পূর্বে এখানে মাটিচাপা দেওয়া হয়েছিল। কিন্তু সিন্দুকটির গায়ে অবশ্য একটি কাগুজে বার্তা সেঁটে দেওয়া। যার মধ্যে লেখা রয়েছে, ‘যেই এ সিন্দুক খুলতে সফল হবে, সিন্দুকে রাখা সবকিছু তার হবে।’ অর্থাৎ এটি এক ধরনের চ্যালেঞ্জও বটে।

এই সিন্দুকটি একজন স্থানীয় জমিদার কার্স মেথিসের ক্ষেত থেকে আবিষ্কৃত হয়। কিন্তু ঐসময় তিনি অন্য একটি শহরে ছিলেন। তাকে ফোন দিয়ে এ সিন্দুক আবিষ্কারের সংবাদ জানানো হয়।

আমাদের দেশের ন্যায় আমেরিকাতেও তৎক্ষণাত উৎসুক লোকজনের ভীড় জমে যায় সিন্দুক দেখতে। কেউ কেউ তো সিন্দুকটি খোলার জন্য হাতুড়ি, কুঠার, শাবল এবং লোহার অস্ত্রও ব্যবহার করতে ছাড়েনি। কিন্তু তাতে খোলা তো দূরে থাক, সিন্দুকের গায়ে আঁচড়ও যেন লাগেনি।

ঘটনা জানতে পেরে পুলিশ এসে লোকজনকে ক্ষেত থেকে সরিয়ে দেয়। ততক্ষণে মেথিসও সেখানে এসে পৌঁছান। তিনি পুলিশের সাহায্যে সিন্দুকটি নিজ গাড়িতে করে ঘরে নিয়ে যান। তার বক্তব্য হলো, এই রহস্যজনক সিন্দুকটির ওজন অন্তত ৫০০ পাউন্ডের কম নয়।

সিন্দুকটিতে কী আছে- এ ব্যাপারে মেথিসের বক্তব্য হলো, সিন্দুকটিতে হিরে-মানিক থাকুক, বা বাচ্চাদের পুরাতন খেলনা- তাতে তার কিছু যায় আসে না।

এই মুহূর্তে মেথিস নিজেই এ সিন্দুক খুলতে আগ্রহী নন। বরং আগ্রহী ব্যক্তিদেরকে সিন্দুকটির ওপর শক্তি পরীক্ষা করার সুযোগ দিয়ে রেখেছেন।

‘বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারির আতংক মারাত্মকভাবে ছড়িয়ে রয়েছে। এ অবস্থায় যদি এই রহস্যময় সিন্দুকের বাহানায় মানুষের মনোযোগ অন্যদিকে নিবদ্ধ হয়, তাহলে এতে খারাপের কিছু নেই’- কার্স মেথিস স্থানীয় টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাতকারে এই কথা বলেছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সন্ধ্যা ৬:০২)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
171
3255325
Total Visitors