1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
‘মিন্নিদের মতো এই ১৪ জনেরও দৃষ্টান্তমূলক শাস্তি চাই’ : রিফাতের বোন - চ্যানেল দুর্জয়
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

‘মিন্নিদের মতো এই ১৪ জনেরও দৃষ্টান্তমূলক শাস্তি চাই’ : রিফাতের বোন

  • প্রকাশিত : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

বরগুনা প্রতিনিধি :::বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মামলার রায়ের অপেক্ষায় তার পরিবার। করোনায় আদালত বন্ধ থাকাসহ দীর্ঘ ১৬ মাসের বিচারিক কার্যক্রম শেষে গত ১৪ অক্টোবর আদালত রায়ের জন্য ২৭ অক্টোবর (মঙ্গলবার) দিন ধার্য করেন। মিন্নিদের মতো এ মামলার অপর ১৪ আসামিরও দৃষ্টান্তমূলক শাস্তি চান রিফাতের একমাত্র বোন ইসরাত জাহান মৌ।

নিহত রিফাতের একমাত্র ছোট বোন ইসরাত জাহান মৌ বলেন, আমরা ভাইয়াকে তো আর ফিরে পাবো না। তবে মিন্নিদের মতো এই আসামিদেরও দৃষ্টান্তমূলক সাজা হলে কিছুটা সান্ত্বনা পাবো। ভাইয়ার আত্মা শান্তি পাবে।

মামলার বাদী আব্দুল হালিম দুলাল শরীফ বলেন, অপরাধ করে কেউ পার পাবে না। কেউ আইনের ঊর্ধ্বে নয়, এটা বারবার প্রমাণ হোক। রাষ্ট্র বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে দেশবাসীকে জানিয়ে দিক- অপরাধ করে কেউ বাঁচতে পারবে না।

তিনি আরও বলেন, দেশের বিচার ব্যবস্থার ওপর আমাদের আস্থা আছে। ১৪ আসামির মধ্যে আদালত রিফাতের খুনের সঙ্গে জড়িতদের এমন শাস্তি দিক যাতে আমরা একটি সান্ত্বনা নিয়ে বাঁচতে পারি।

রিফাতের মা ডেইজি আক্তার বলেন, এমন জঘন্য হত্যাকাণ্ড যেন আর না হয়। আমার মতো আর কোনো মায়ের বুক যেন এভাবে খালি না হয়।

গত ১৪ অক্টোবর এ মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রায়ের জন্য ২৭ অক্টোবর (মঙ্গলবার) দিন ধার্য করেন।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণা করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁসির আদেশ দেন তিনি। বাকি চারজনকে বেকসুর খালাস দেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১২:৪৮)
  • ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
93
3264823
Total Visitors