1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
লালমনিরহাটের ঘটনায় সেই মসজিদের খাদেমসহ গ্রেফতার আরো ৫ - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

লালমনিরহাটের ঘটনায় সেই মসজিদের খাদেমসহ গ্রেফতার আরো ৫

  • প্রকাশিত : সোমবার, ২ নভেম্বর, ২০২০

কোরআন অবমাননা করায় লালমনিরহাটের বুড়িমারীতে এক ব্যক্তিকে হত্যার পর পোড়ানোর ঘটনায় মসজিদের খাদেম জুবেদ আলীসহ আরও পাঁচ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার দিবাগত রাতে পাটগ্রাম উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে মোট গ্রেফতার করা হলো ১০ জনকে।

পুলিশের ভাষ্যমতে, গত ২৯ অক্টোবর বিকালে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার ‘গুজব’ ছড়িয়ে সহীদুন্নবী জুয়েল (৪২) নামে এক ব্যক্তিকে পিটিয়ে-পুড়িয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। নিহত জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।

ওই ঘটনায় পাটগ্রাম থানায় নিহতের চাচাত ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৩১ অক্টোবর একটি মামলা দায়ের করেন। পরে বুড়িমারী ইউনিয়ন পরিষদ এবং পুলিশ বাদী হয়ে পৃথক আরও দুটি মামলা দায়ের করে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) টি এম মোমিনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তদন্ত করেছে জাতীয় মানবাধিকার সংস্থাও।

এর আগে মামলায় পূর্বে গ্রেফতারকৃত পাঁচ আসামিকে পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক মাহমুদুন্নবী। সোমবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করে আসামিদের হাজতে পাঠানোর নির্দেশ দেন আমলি আদালত ৩ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম।

এছাড়া রোববার দিবাগত রাতে গ্রেফতারকৃত পাঁচ আসামিকে দুপুরে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ১১:৪৯)
  • ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
180
3270527
Total Visitors