1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
দক্ষতা না থাকলে গ্র্যাজুয়েশন দিয়ে লাভ নেই: শিক্ষামন্ত্রী - চ্যানেল দুর্জয়
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

দক্ষতা না থাকলে গ্র্যাজুয়েশন দিয়ে লাভ নেই: শিক্ষামন্ত্রী

  • প্রকাশিত : রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

উচ্চশিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের নানা বিষয়ে দক্ষতা বাড়ানোর তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, দক্ষতা ও যোগ্যতা না থাকলে শুধুমাত্র গ্র্যাজুয়েশন দিয়ে কর্মসংস্থান নিশ্চিত করা কঠিন হয়ে পড়বে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭ম সমাবর্তনে যোগ দিয়ে সভাপতির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। মন্ত্রী বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পক্ষে তার প্রতিনিধি হিসেবে সমাবর্তনে অংশ নেন।

এসময় মন্ত্রী বলেন, বিশ্বে যেসব ভাষা বহুল প্রচলিত, সেসব ভাষায় শিক্ষার্থীদের দক্ষ হয়ে ওঠার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রচলিত এসব ভাষায় আমাদের শিক্ষার্থীরা দক্ষ না হলে কর্মসংস্থানের দিক থেকে পিছিয়ে যাওয়াটা হবে স্বাভাবিক।

গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে বিশ্ব নাগরিক তৈরির প্রক্রিয়া। সমগ্র বিশ্বে এখন দক্ষ, যোগ্য ও অভিজ্ঞ কর্মীর চাহিদা বেড়েছে। বিশ্বের শ্রমবাজার এখন আমাদের জন্য উন্মুক্ত।

মানসম্পন্ন দক্ষ কর্মীর অভাবে বিদেশিরা এদেশে এসে শ্রমবাজার দখল করছে বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী। বলেন, পৃথিবীর নানা দেশ থেকে প্রশিক্ষিত, উচ্চশিক্ষিত ও দক্ষ পেশাজীবীরা বাংলাদেশে এসে কাজ করছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ২:১২)
  • ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
204
3279101
Total Visitors