1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আইস্ক্রিন-এ মঞ্চ নাটক - চ্যানেল দুর্জয়
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

আইস্ক্রিন-এ মঞ্চ নাটক

  • প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

বিনোদন ডেস্কঃ

চ্যানেল আই ও আইস্ক্রিনে নতুন চমক মঞ্চ নাটক প্রচার করা হবে। এ উপলক্ষে ৯ মার্চ শনিবার চ্যানেল আই স্টুডিওতে এই আয়োজন উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ‘ওটিটিতে মঞ্চ নাটক, চ্যানেল আইতে মঞ্চ নাটক, মঞ্চ নাটক দেখুন, নাট্যকর্মীদের সাথে থাকুন, মঞ্চ নাটক সত্যি কথা বলে’Ñ এই সেøাগান নিয়ে পথচলা শুরু করছে এই প্রকল্পটি। সংবাদ সম্মেলনে উদ্যোগের পরিকল্পনা বিষয়ে বক্তব্য রাখেন শিশুসাহিত্যিক ও চ্যানেল আইয়ের এডিশনাল ইডি আমীরুল ইসলাম এবং মঞ্চ নাটক নিয়ে এই উদ্যোগের প্রকল্প প্রধান শহীদুল আলম সাচ্চু। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাদেশের মঞ্চ আন্দোলনের অন্যতম পথিকৃৎ, নাট্যকার, নির্দেশক ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা মামুনুর রশীদ, একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী লাকী ইনাম, আইস্ক্রিনের প্রকল্প পরিচালক চিত্রনায়ক রিয়াজ আহমেদ। মঞ্চ নাটকের পথিকৃতদের সাথে এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন নতুন প্রজন্মের নাট্যকর্মীরা।
সংবাদ সম্মেলনে ফরিদুর রেজা সাগর বলেন, ‘নাটক আমাদের গর্ব। এই নাটক পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।’
নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, ‘আমরা একটি খারাপ সময়ে এসে পড়েছি, সংস্কৃতির চর্চাটা কমে গেছে।’ অভিনেতা পরামর্শ দেন, নাটক বাছাইয়ের ক্ষেত্রে সংখ্যা বাড়ানোর কথা না ভেবে মান বাড়ানোর দিকে লক্ষ্য রাখতে হবে।
লাকী ইনাম বলেন, ‘মঞ্চ নাটকের আর্কাইভ না থাকায় অনেক নাটক হারিয়ে গেছে। চ্যানেল আইয়ের এই উদ্যোগ অসাধারণ।’
রিয়াজ আহমেদ বলেন, ‘আইস্ক্রিনের সাথে মঞ্চ নাটক যুক্ত হতে যাচ্ছে। এটি একটি অনন্য সংযোজন।’ তিনি আরও বলেন, ‘অসম্ভব ভালো কিছু অভিনেতা-অভিনেত্রীদেরকে যখন আই-স্ক্রিন প্ল্যাটফর্মের মাধ্যমে মানুষ দেখবে, তখন মানুষ বুঝবে যে অভিনয়টা কোনো ছেলেখেলা নয়। অভিনয়টা অনেক বড় জিনিস ও ত্যাগের বিষয়।’
‘বিনোদনের স্মার্ট দুনিয়া’ সেøাগান নিয়ে যাত্রা শুরু করেছে ‘আইস্ক্রিন’। আইস্ক্রিনে দর্শকের জন্য রাখা হয়েছে তিনটি প্ল্যান যেমন, এক মাস, ছয় মাস ও এক বছরের। ৩০ দিনের সাবস্ক্রিপশন ফি রাখা হয়েছে মাত্র ২৫ টাকা। ৬ মাস ও ১ বছরের জন্য সাবস্ক্রিপশন ফি যথাক্রমে ১২৫ ও ২২৫ টাকা। ইত্যেমধ্যে আইস্ক্রিনে প্রদর্শনের জন্য যেসব নাটকগুলো প্রস্তুত রয়েছে সেগুলো হলো- প্রাচ্যনাট্য’র প্রযোজনায় ‘সর্কাথ সর্কাথ’, রচনা ও নির্দেশনায় আজাদ আবুল কালাম। আরন্যক নাট্যদলের প্রযোজনায় ‘ময়ূর সিংহাসন’, রচনা মান্নান হীরা, রির্দেশনায় শাহ আলম দুলাল এবং ‘কহে ফেসবুক’ রচনা ও নির্দেশনায় মামুনুর রশীদ। জীবন সংকেত’র প্রযোজনায় ‘জ্যোতি সংহিতা’ রচনা রুমা মোদক ও নির্দেশনায় সুদীপ চক্রবর্তী। প্রথিক’র প্রযোজনায় ‘নেতা যে রাতে নিহত হলেন’ রচনা ইমদাদুল হক মিলন ও নির্দেশনায় রেজানুর রহমান। প্রতি সপ্তাহে একটি করে নাটক ‘আইস্ক্রিনে’ রিলিজ পাবে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১২:৪৭)
  • ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
164
3276620
Total Visitors