1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা, জবিতে ক্লাস শুরু হতে পারে ১৫ জুলাই - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
কায়েমকোলার মাদক কারবারি মিঠুর বীরদর্পে অব্যহত প্রতারণা! চৌগাছায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় শামীম রেজা ভাইস চেয়ারম্যান নির্বাচিত যশোর শহরে বিএনপি নেতা দুদুর লিফলেট বিতরণ ঝিনাইদহে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০ টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের ‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’ রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে দু’জন নিহত রাজধানীর ওয়ারীতে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু  দেন মোহরের টাকা পরিশোধ না করায় কুপিয়ে হত্যা বাংলাদেশে আসছেন তুর্কি সিরিজ ‘কুরুলুস উসমান’-এর নায়ক বুরাক

শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা, জবিতে ক্লাস শুরু হতে পারে ১৫ জুলাই

  • প্রকাশিত : শুক্রবার, ১০ মে, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হলো এ বছরের গুচ্ছ ভর্তিযুদ্ধ।

শুক্রবার (১০ মে) সারাদেশের ২২টি কেন্দ্রে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ‘সি’ ইউনিট বা ব্যবসায় শিক্ষা অনুষদে ৩ হাজার ৬২৯টি আসনের পরিবর্তে মোট আবেদন করে ৪০ হাজার ১৬৬ জন শিক্ষার্থী।

গুচ্ছ ভর্তি পরীক্ষার হল পরিদর্শন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকা হালিম বলেন, ভর্তির সকল কার্যক্রম ১৫ অথবা ১৬ মে’র মধ্যে সম্পন্ন হয়ে যাবে। ফলে, ১৫ জুলাই এর মধ্যেই অনার্স প্রথম বর্ষের ক্লাস শুরু হবে এ বিশ্ববিদ্যালয়ে।

নির্বিঘ্নে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, কঠোর নিরাপত্তা ও গোপনীয়তা বজায় রেখে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সমন্বয়ে প্রশ্নপত্র পাঠানো হয়েছে। কিছু শিক্ষার্থী দেরি করে আসলেও তাদের প্রবেশে কোন সমস্যা হয়নি। পরীক্ষা চলাকালীন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এর আগে, গত ২৭ এপ্রিল ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে ‘এ’ ইউনিটের ফলাফলও প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ছিল ৩৩ দশমিক ৯৮ শতাংশ। এছাড়া গত ৩ মে অনুষ্ঠিত হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে অংশ নেন ৮৫ হাজার ৫৪৮ জন পরীক্ষার্থী। ভর্তির ন্যূনতম যোগ্যতা অর্জন করে ৩১ হাজার ৮১ জন। সে হিসেবে পাসের হার ৩৬ দশমিক ৩৩ শতাংশ।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১২:০৯)
  • ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
113
3890761
Total Visitors