1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
খালেদা জিয়ার জন্মদিনে উপহার পাঠানোয় চীনা দূতাবাসের দুঃখ প্রকাশ - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

খালেদা জিয়ার জন্মদিনে উপহার পাঠানোয় চীনা দূতাবাসের দুঃখ প্রকাশ

  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষ্যে উপহার পাঠায় ঢাকাস্থ চীনা দূতাবাস। এই ঘটনার জন্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে দুঃখ প্রকাশ করেছেন তারা।

সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত চীনের উপ-রাষ্ট্রদূত হুয়ালং ইয়াং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে এ দুঃখ প্রকাশ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে এসব তথ্য জানায়।

সূত্রের তথ্যমতে, খালেদা জিয়ার জন্মদিনে চীনা দূতাবাসের উপহার পাঠানোয় পররাষ্ট মন্ত্রণালয় থেকে চীনা দূতাবাসের কাছে এর কারণ জানতে চাওয়া হয়, খালেদা জিয়ার জন্মদিন ‘ভুয়া’। এমন ‘ভুয়া’ জন্মদিনে কেন তাকে উপহার পাঠানো হলো।

পরে চীনের উপ-রাষ্ট্রদূত এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে জানান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের কাছে এ ধরনের উপহার পাঠানো চীনের জাতীয় নীতিতে রয়েছে। তারা বছরের পর বছর এটা করে আসছে। এরই অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসনের জন্মদিনে এ উপহার পাঠানো হয়।

কিন্ত তার জন্মদিন নিয়ে বিতর্ক রয়েছে বা এটা ‘ভুয়া’ জন্মদিন তা তারা জানতেন না। এটা যে সংবেদনশীল তা বুঝতে পারেননি। তারা ‘ভুল’ করেছেন। ভবিষ্যতে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে বলে আশ্বাস দেন তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সকাল ৬:০০)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
126
3832954
Total Visitors