1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
পালং শাকের জুস যৌবন ধরে রাখবে - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

পালং শাকের জুস যৌবন ধরে রাখবে

  • প্রকাশিত : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

লাইফস্টাইল ডেস্কঃ আসছে শীতের মৌসুম। শাক-সবজির বাজারে প্রায় চোখে পড়বে পালং শাক। নানা গুণে সমৃদ্ধ এ শাকে রয়েছে প্রচুর প্রোটিন, ভিটামিন, আয়রন এবং মিনারেলস। যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। হাড়কে করে মজবুত। ত্বক ও চুলের উজ্জ্বলতাও বাড়িয়ে দেয় বহুগুণ। আমরা সাধারণত পালং শাক সিদ্ধ করে, সালাদ বা তরকারি হিসেবেই রান্না করে থাকি। কিন্তু খেয়েছেন কি কখনো পালং শাকের জুস?

পালং শাকের জুসে রয়েছে প্রচুর পরিমাণের অ্যান্টিঅক্সিডেন্ট। বিশেষজ্ঞরা মনে করেন নিয়মিত পালং শাক খেলে যৌবন ধরে রাখার পক্ষে সহায়ক হিসেবে বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া অনেকেই আমরা জানি না যে প্রতিদিন সকালে খালি পেটে পালংশাকের জুস খেয়ে কমিয়ে ফেলা যাবে বাড়তি মেদ। আপনি চাইলে মাত্র ১ মাসের মধ্যেই পালংশাকের জুস খেয়ে ১০-১৫ কেজি ওজন কমিয়ে ফেলতে পারেন। এছাড়া পালংশাক ডায়াবেটিস এবং হাঁপানি রোগীদের জন্যও বেশ কার্যকরী।

পালংশাকের জুস শরীরের জন্য কতটা উপকারী তা আমরা হয়তো অনেকেই জানি না। অনেকেই মনে করেন পালং শাকের জুস করা খুব ঝামেলার কাজ। কিন্তু সঠিক পদ্ধতিটি জানা থাকলে আপনিও খুব সহজে তৈরি করে ফেলতে পারেন এ জুস। তাহলে জেনে নিন কিভাবে তৈরি করবেন পালংশাকের জুস।

প্রথমে মিক্সার ব্লেন্ডার মেশিনের মধ্যে পালংশাক, আদার ছোট কয়েকটি টুকরো এবং এক গ্লাস পানি দিয়ে ব্লেন্ড করতে হবে। যখন দেখবেন পুরো জিনিসটা মিক্স হয়ে জুসের মতো হয়ে এসেছে তখন গ্লাসে ঢেলে নিন। এর মধ্যে অল্প লেবুর রস মিশিয়ে পান করুন। প্রতিদিন সকালে নিয়ম করে পালংশাকের জুস খেয়ে কমিয়ে ফেলতে পারেন শরীরের বাড়তি মেদও।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সকাল ১১:৪০)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
145
3842751
Total Visitors