1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
গল্পের ভীড়ে যশোরে চার লেখক - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

গল্পের ভীড়ে যশোরে চার লেখক

  • প্রকাশিত : শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিবেদক: ‘গল্পের ভীড়ে যশোরে’ শিরোনামের এক সাহিত্য আয়োজনে অংশ নিতে যশোর পৌঁছেছেন সময়ের চার জনপ্রিয় লেখক। আজ শুক্রবার সন্ধ্যা ৬ টায় যশোর প্রেসক্লাবে আয়োজিত এক সাহিত্য আড্ডায় অংশ নেবেন তারা। চার লেখক হলেন কথাসাহিত্যিক কিঙ্কর আহ্সান, কথাসাহিত্যিক ও অনুসন্ধানী সাংবাদিক আবদুল্লাহ আল ইমরান, কবি ও কথাসাহিত্যিক রাসেল রায়হান এবং লেখক রাহিতুল ইসলাম। অনুষ্ঠানে নিজেদের লেখক যাত্রা এবং আগামী একুশে বইমেলায় প্রকাশিতব্য নতুন বই নিয়ে পাঠকের নানা প্রশ্নের উত্তর দেবেন চার লেখক। উপস্থিত পাঠকদের জন্য বুক এক্সপ্রেসের সহযোগিতায় থাকছে উপহার।

অনুষ্ঠান প্রসঙ্গে কিঙ্কর আহ্সান জানান, ‘এবারই প্রথম যশোর যাত্রা। সাহিত্য নিয়ে এ অঞ্চলের মানুষের ভালোবাসার কথা জেনেছি। আশা করছি তাদের সঙ্গে নিজের সাহিত্য কর্ম নিয়ে ভাবনা বিনিময়ের সুযোগ হবে।’ আবদুল্লাহ আল ইমরান বলেন, ‘‘আমার জন্ম ও বেড়ে ওঠা খুলনায়। সে সূত্রে যশোরে অনেক স্মৃতি। পাটকল শ্রমিকদের জীবনগাথা নিয়ে রচিত আমার ‘কালচক্র’ উপন্যাসের পটভূমিও কিন্তু এই অঞ্চল। ফলে যশোরের সাহিত্য অনুরাগি মানুষের সঙ্গে আড্ডা দিয়ে নিজেকে যেমন সমৃদ্ধ করতে চাই, তেমনি আমার সাহিত্য ভাবনাও ছড়িয়ে দিতে চাই।’’ রাসেল রায়হান নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘শিল্প-সাহিত্যের জন্য যশোর নানা কারণেই গুরুত্বপূর্ণ। অগ্রজ লেখকদের স্মৃতি বিজড়িত এই যশোরে আমার মতো তরুণ লেখকদের জন্য এমন আয়োজন নি:সন্দেহে আনন্দের।’ অন্যদিকে লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘যশোর আমার জন্মভূমি। এখানেই বেড়ে উঠেছি। তথ্য-প্রযুক্তির নানা দিক আমি উপন্যাসে তুলে ধরি, যেখানে যশোরের কথাও উঠে আসে অবধারিত ভাবে। লেখক হিসেবে তাই এবারের যশোর ভ্রমণ আমার কাছে ভিন্ন এক ভালো লাগার অনুভূতিতে ঠাঁসা।

’আরও পড়ুন : দুই দিনের উৎসব শুরু পূর্বপশ্চিম সাহিত্য পুরস্কার পেলেন ৬ লেখক

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সন্ধ্যা ৭:২০)
  • ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
163
3255521
Total Visitors