1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
তেলের দাম ৫ টাকা কমায় চট্টগ্রামে ভাড়া কমলো - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছায় এমপি তুহিনের ফ্রি মেডিকেল ক্যাম্প: বিশুদ্ধ পানি-স্যালাইন ও ছাতা বিতরণ চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ চৌগাছায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আজম আশরাফুল সাবেক এমপি বদির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের উঠান বৈঠকে গুলি ছোড়ার অভিযোগ উপজেলা ভোট: নেতাকর্মীদের বহিষ্কারে বিএনপি কি আরও দুর্বল হবে? গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: লাইনচ্যুত ৫ বগি, আহত অর্ধশতাধিক বৃষ্টির দেখা না মিললেও কুয়াশায় আচ্ছন্ন পাবনার জনপদ বিএনপি এখন নিজেরাই বিভক্ত: কাদের রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ ১০ টাকায় চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

তেলের দাম ৫ টাকা কমায় চট্টগ্রামে ভাড়া কমলো

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

সুমাইয়া শিমু: জ্বালানি তেলের দাম লিটারে পাঁচ টাকা কমানোর পর চট্টগ্রামে হাটহাজারী-নিউ মার্কেট সড়কে চলাচল করা দ্রুতযান স্পেশাল সার্ভিসের বাসের ২১ কিলোমিটারের রাস্তায় পাঁচ টাকা ভাড়া কমিয়েছে মালিক সমিতি।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে একই দিন সকাল থেকে ৪৫ টাকা থেকে পাঁচ টাকা কমিয়ে ৪০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়। এর আগে সোমবার (২৯ আগস্ট) রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সোমবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতরে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ও কেরোসিন ১০৯, অকটেন ১৩০ এবং পেট্রোল ১২৫ টাকা লিটার দরে বিক্রি হবে। এর আগে সোমবার দুপুরে জ্বালানি মন্ত্রণালয়ে বৈঠক করে নতুন দর চূড়ান্ত করেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) চেয়ারম্যান এ বি এম আজাদ।

যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান বলেন, সোমবার রাতে সরকার তেলের দাম লিটারে পাঁচ টাকা কমিয়েছে। এ কারণে চট্টগ্রামের হাটহাজারী থেকে নিউমার্কেট পর্যন্ত চলাচলকারী যাত্রীদের কথা চিন্তা করে পাঁচ টাকা কমিয়ে ৪০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। নতুন নির্ধারিত ভাড়া আজ মঙ্গলবার থেকে কার্যকর হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, সরকার যদি গণপরিবহনের ভাড়া কমিয়ে পুনর্র্নিধারণ করে তাতে আমাদের কোনো আপত্তি থাকবে না। নগরীর গণপরিবহনে এখনও ভাড়া কমানো হয়নি। তবে আমরা এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেব।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১০:০৭)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
201
3497960
Total Visitors